×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতার ইতিহাসে মুজিবনগর সরকারের গুরুত্ব অপরিসীম : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী নীলফামারীতে গোপন বৈঠককালে জামায়াতের তিন নেতা গ্রেপ্তার রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী হাবিবের সেঞ্চুরিতে সুপার লিগের টিকিট পেল গাজী গ্রুপ টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২০-১১-১১
  • ৭৯৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ডিজিটাল সেন্টারের এক দশক পূর্তি উপলক্ষে জাতীয়ভাবে উদযাপিত কর্মসূচির সাথে আজ পিরোজপুরকে সম্পক্ত করা হয়। এ উপলক্ষে পিরোজপুরের জেলা প্রশাসকের কার্যালয়ের শহীদ আব্দুর রাজ্জাক- সাইফ মিজান স্মৃতি মিলনাতয়নে বেলা ১১টায় জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে এক অনুষ্ঠানে জেলার ২৫ জন নারী-পুরুষ উদ্যোক্তা অংশগ্রহণ করেন। এ সময় অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মুনিরা পারভীন, পিরোজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ বশির আহমেদ, ইন্দুরকানী উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোঃ আল মুজাহিদ, জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভারপ্রাপ্ত কর্মকর্তা আইসিটি শাখা ইয়াছিন খন্দকার, এনডিসি ইমরান আহম্মেদ, নির্বাহী ম্যাজিষ্ট্রেট পিজুষ কুমার চৌধুরীসহ নির্বাহী ম্যাজিষ্ট্রেটগণ, পিরোজপুর প্রেস ক্লাবের সভাপতি মনিরুজ্জামান নাছিম, সাংবাদিক গৌতম চৌধুরী, ও মাহমুদ হোসেন উপস্থিত ছিলেন।
জাতীয় কর্মসূচির সাথে সম্পৃক্ত হয়ে জেলা প্রশাসক বলেন পিরোজপুরে বর্তমানে ৫২টি ইউনিয়ন ডিজিটাল সেন্টার, ৩টি পৌর ডিজিটাল সেন্টার, ৫টি উপজেলা ডিজিটাল সেন্টারে ৬০ জন পুরুষ, ৬০ জন নারী উদ্যোক্তা ডিজিটাল সেবা দিয়ে পল্লী অঞ্চলের মানুষের দোর গোড়ায় ডিজিটাল সেবা পৌছে দিচ্ছেন এবং নিজেরা স্ববলম্বী হচ্ছেন। প্রকল্প পরিচালক মোঃ আব্দুল আলিম চৌধুরী বলেন, এ পর্যন্ত ৫৫ কোটি ডিজিটাল সেবা প্রদান করা হয়েছে। তিনি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার গ্রাম হবে শহর এ স্বপ্নকে বাস্তবায়নে ডিজিটাল কেন্দ্রগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। ২০৩০ সালের মধ্যে সরকারের সকল সেবা ২৫ হাজার ডিজিটাল সেন্টারের মাধ্যমে দেশবাসীকে প্রদান করা হবে। পিরোজপুরের কাউখালী ইউনিয়ন পরিষদের ইউডিসির উদ্যোক্তা শারমীন আক্তার এ সময় জাতীয় কর্মসূচির সাথে সম্পৃক্ত হয়ে বক্তব্য রাখেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat