Logo
×
ব্রেকিং নিউজ :
বঙ্গবন্ধুর গড়া সংগঠন আওয়ামী লীগের হাত ধরেই দেশের বর্তমান উন্নয়ন : স্পিকার আগামী দিনে বাংলাদেশের অর্থনীতিতে অনেক সম্ভাবনা : অর্থমন্ত্রী জনগণের ভাগ্য নিয়ে যেন কেউ না খেলে সেজন্য অতন্ত্র প্রহরী হবে আওয়ামী লীগ : প্রধানমন্ত্রী ভারতে নতুন করে ৫০,৮৪৮ জন করোনায় আক্রান্ত, ছাড়ালো ৩ কোটির মাইলফলক সৌদি সাংবাদিক খাসোগির হত্যাকান্ডে জড়িতরা প্রশিক্ষণ নিয়েছে যুক্তরাষ্ট্রে হাইকোর্টে দুদকের বরখাস্তকৃত পরিচালকের জামিন শুনানি আগামীকাল সারাদেশে বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্যেদিয়ে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন প্রাথমিক বিদ্যালয়ের জন্য ল্যাপটপ ও কম্পিউটার সামগ্রী ক্রয় ও সরবরাহে স্বচ্ছতা নিশ্চিতের সুপারিশ দেশে গত ২৪ ঘন্টায় কোভিড-১৯ এ মৃত্যুবরণ করেছেন ৮৫ জন, নতুন শনাক্ত ৫,৭২৭ জন রোহিঙ্গাদের মর্যাদাপূর্ণ প্রত্যাবাসনে সহায়তা করুন : মস্কো নিরাপত্তা সম্মেলনে প্রধানমন্ত্রী
  • আপডেট টাইম : 23/12/2020 06:25 PM
  • 221 বার পঠিত

বিশ্বব্যাপী গত এক সপ্তাহে নতুন করে ৪৬ লাখেরও বেশি মানুষ মহামারি করোনাভাইরাসে সংক্রমিত হয়েছে। ভাইরাসটি ছড়িয়ে পড়ার শুরু থেকে এক সপ্তাহের হিসাবে এ সংখ্যা সর্বোচ্চ। বিশ্ব স্বাস্থ্য সংস্থা মঙ্গলবার রাতে এ খবর জানিয়েছে। খবর তাসের।
বিশ্ব স্বাস্থ্য সংস্থার উপাত্ত অনুযায়ী, গত ১৪ থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত বিশ্বব্যাপী কোভিড-১৯ রোগে মোট ৪৬ লাখ ১২ হাজার ৭৯০ জন আক্রান্ত হয়েছে এবং ৭৯ হাজার ১ জন মারা গেছে। আগের যেকোন ৭ দিনের তুলনায় এ আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ। এর আগের সপ্তাহ ৭ থেকে ১৩ ডিসেম্বর বিশ্বব্যাপী করোনাভাইরাসে মোট ৪৩ লাখ ২৯ হাজার ৯২৭ জন আক্রান্ত হয় এবং ৭৫ হাজার ৩৮ জন প্রাণ হারায়।
আক্রান্তদের অধিকাংশ উত্তর ও দক্ষিণ আমেরিকার দেশগুলোর বাসিন্দা। গত সপ্তাহে এ দুই অঞ্চলের দেশগুলোতে ২৩ লাখের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। এদিকে একই সময়ে বিশ্বব্যাপী করোনাভাইরাসে যত মানুষ প্রাণ হারিয়েছে তাদের অধিকাংশই ইউরোপের বাসিন্দা। সাপ্তাহিক হিসাবে গত এক সপ্তাহে ইউরোপে ৩৬ হাজারের বেশি মানুষ করোনাভাইরাসে মারা যায়।
১৪ থেকে ২০ ডিসেম্বর এক সপ্তাহে যুক্তরাষ্ট্রে ১৬ লাখের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। এ সময়ের মধ্যে ব্রাজিলে আক্রান্ত হয়েছে ৩ লাখ ২৬ হাজারের বেশি মানুষ। একই সময়ে তুরস্কে ১ লাখ ৯৪ হাজার, রাশিয়ায় ১ লাখ ৯৪ হাজার, ভারতে ১ লাখ ৭৪ হাজার এবং জার্মানিতে ১ লাখ ৭৩ হাজারের বেশি মানুষ কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...