×
ব্রেকিং নিউজ :
সামষ্টিক অর্থনৈতিক স্থিতিশীলতা বজায় রাখা সরকারের লক্ষ্য : অর্থ প্রতিমন্ত্রী বান্দরবানে ব্যাংক ডাকাতির ঘটনায় গ্রেফতার ৭ জন কারাগারে জিম্বাবুয়ে সিরিজের জন্য বিসিবির প্রাথমিক দল ঘোষণা বান্দরবানের থানচি, রোমা ও রোয়াংছড়ি উপজেলা নির্বাচন স্থগিত লেবাননে ইসরাইলি হামলায় ইরান সমর্থিত যোদ্ধা নিহত আগামীকাল ব্যাংককের উদ্দেশে রওনা দেবেন প্রধানমন্ত্রী রাজস্ব আয় ১৫.২৩ শতাংশ প্রবৃদ্ধি অর্জন প্রধানমন্ত্রী জাতীয় সংসদের সকল উন্নয়নের পৃষ্ঠপোষক : স্পিকার স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস
  • প্রকাশিত : ২০২১-০১-০৩
  • ৭৮২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

প্যারিস সেইস্ট-জার্মেইর (পিএসজি)নতুন কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন মরিসিও পোচেত্তিনো। বরখাস্ত থমাস টাচেলের স্থলাভিষিক্ত হয়েছেন তিনি।
পিএসজি তাদের ওয়েবসাইটে এক বিবৃতিতে জানিয়েছে, টটেনহ্যামের সাবেক কোচ পোচেত্তিনো ২০২২ সালের ৩০ জুন পর্যন্ত চুক্তি করেছেন। শর্তানুযায়ী তার সাথে আরো এক বছর চুক্তি বাড়ানো যাবে। ৪৮ বছর বয়সী এই আর্জেন্টাইনই ছিলেন পিএসজির নতুন কোচের তালিকায় একমাত্র প্রার্থী। ২০০১-২০০৩ সাল পর্যন্ত এই ক্লাবেই খেলেছেন পোচেত্তিনো। গত ২৪ ডিসেম্বর টাচেলের সাথে সম্পর্ক শেষ করে পিএসজি।
এক বিবৃতিতে পোচেত্তিনো বলেছেন, ‘এই ক্লাবটি সব সময়ই আমার হৃদয়ে একটি বিশেষ স্থান দখল করে আছে। এখানে আমার দারুন কিছু স্মৃতি আছে। বিশেষ করে পার্ক ডি প্রিন্সেসের চমৎকার পরিবেশ আমি বেশ পছন্দ করি। বিশাল লক্ষ্য নিয়ে আমি এই ক্লাবে ফিরে এসেছি। বিশে^র অন্যতম সেরা কিছু খেলোয়াড়ের সাথে কাজ করার জন্য মুখিয়ে আছি।’
পোচেত্তিনোর মূল লক্ষ্যই হচ্ছে কাতারী মালিকানাধীন ক্লাবটিকে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা উপহার দেয়া।
গত মৌসুমে প্রথমবারের মত চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেললেও শেষ পর্যন্ত শিরোপাটি অধরাই থেকে গেছে পিএসজির। এবারও নক আউট পর্বে তাদেরকে অন্যতম ফেবারিট হিসেবে মানা হচ্ছে। যদিও আগামী মাসে বার্সেলোনার বিপক্ষে শেষ ১৬’র লড়াই যে খুব একটা সহজ হবে না তা অনুমেয়। পোচেত্তিনো ঐ ম্যাচের মাধ্যমেই প্রথম বড় পরীক্ষার মুখে পড়তে যাচ্ছেন।
আগামী শনিবার সেইন্ট এতিয়েনের বিপক্ষে লিগ ওয়ানের ম্যাচ দিয়ে পোচেত্তিনো তার পিএসজির দায়িত্ব শুরু করতে যাচ্ছেন। শীতকালীন বিরতি কাটিয়ে শীর্ষে থাকা লিও ও লিলির থেকে এক পয়েন্ট পিছিয়ে তৃতীয় স্থানে থাকা পিএসজি সেইন্ট-এতিয়েনের বিপক্ষে ম্যাচ দিয়ে মৌসুমের দ্বিতীয় ভাগ শুরু করবে।
এরপর আগামী ১৬ ফেব্রুয়ারি লিওনেল মেসির বার্সেলোনার বিপক্ষে ক্যাম্প ন্যুতে প্রথম লেগ ও ৬ মার্চ দ্বিতীয় লেগের ম্যাচের মাঠে নামবে প্যারিসের জায়ান্টরা। টাচেলের মতই পোচেত্তিনো ২০১৯ সালে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে প্রথমবারের টটেনহ্যামকে পৌঁছে দেবার পর বরখাস্ত হয়েছিলেন। যদিও কোচ হিসেবে এখনো কোন বড় শিরোপা জেতার সৌভাগ্য হয়নি। তারপরেও পিএসজির সাবেক এই ডিফেন্ডারের কোচ হিসেবে অভিজ্ঞতা বেশ সমৃদ্ধ। টানা চার বছর ধরে তিনি টটেনহ্যামকে চ্যাম্পিয়ন্স লিগের টিকিট উপহার দিয়েছেন। ২০১৯ সালে স্পার্স ছাড়ার আগ পর্যন্ত প্রিমিয়ার লিগেও তার অধীনে টটেনহ্যাম দারুন ছন্দে ছিল। ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ ও বার্সার মত বেশ কয়েকটি হাই প্রোফাইল ক্লাবের আগ্রহ সত্তেও শেষ পর্যন্ত প্যারিসেই আসলেন।
২০০৯ সালে তিনি প্রথম কোচ হিসেবে এস্পানিয়লের দায়িত্ব নিয়েছিলেন। শীতকালীন ট্রান্সফার উইন্ডোতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে চান পোচেত্তিনো। স্থানীয় কয়েকটি গণমাধ্যম ইঙ্গিত দিয়েছেন ইন্টার মিলানের এ্যাটাকিং মিডফিল্ডার ক্রিস্টিয়ান এরিকসেন ও টটেনহ্যামের ডেলে আলির প্রতি আগ্রহী হয়ে উঠতে পারেন পোচেত্তিনো।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat