×
ব্রেকিং নিউজ :
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২১-০১-১৪
  • ৭৬৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

দিনাজপুর জেলার ৩টি পৌরসভায় আগামী ১৬ জানুয়ারি ভোটগ্রহণে নির্বাচন কমিশন ও পুলিশ প্রশাসন ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে। ৩টি পৌরসভায় ভোটগ্রহণে আইন শৃংখলা বাহিনীর ১ হাজার ৭৫৬ জন সদস্য মোতায়েন করা হচ্ছে।
জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. শাহিনুর ইসলাম প্রামাণিক জানান, দিনাজপুর, বিরামপুর ও বীরগঞ্জে পৌরসভায় আগামী ১৬ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে ভোটগ্রহণে এই ৩টি পৌরসভায় ৩০টি সাধারণ ওয়ার্ড ও ১০টি সংরক্ষিত মহিলা ওয়ার্ডে ৬৪টি কেন্দ্রে ৮৮৭টি বুথ স্থাপন করা হয়েছে। প্রত্যেকটি বুথে ৩জন করে কর্মকর্তা নিয়োগ থাকবে। ভোট কেন্দ্রে একজন প্রিজাইডিং এবং একজন সহকারী প্রিজাইডিং অফিসার দায়িত্ব পালন করবে। সকাল ৮টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণের জন্য প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ভোটগ্রহণ চলাকালে কেন্দ্রের ২০০ গজ পর্যন্ত আগšুÍকদের অহেতুক চলাফেরা রোধ করতে সর্তকতা জারী থাকবে।
পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন জানান, এই ৩টি পৌরসভায় আগামী ১৬ জানুয়ারি সুষ্ঠুভাবে ভোটগ্রহণের সব ধরণের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম জানান, বৃহস্পতিবার বেলা ১১টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত জেলা প্রশাসকের কার্যালয়ে নির্বাচন কমিশন, পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার সদস্যদের কর্মকর্তাদের নিয়ে সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে বৈঠক অনুষ্ঠিত হয়।
জেলা নির্বাচন অতিরিক্ত কর্মকর্তা কামরুল ইসলাম জানান, দিনাজপুর পৌরসভায় মোট ভোটার ১ লাখ ৩০ হাজার ৮৬৪ জন। এর মধ্যে পুরুষ ৬৩ হাজার ৪৯ জন ও মহিলা ৬৭ হাজার ৮১৫ জন। ১২টি সাধারণ ও ৩টি সংরক্ষিত ওয়ার্ড রয়েছে।
বিরামপুর পৌরসভায় মোট ভোটার ৩৬ হাজার ৫৫৮ জন। এরমধ্যে পুরুষ ১৭ হাজার ৯৫২ জন ও মহিলা ১৮ হাজার ৭১৬ জন। এই পৌরসভায় ৯টি সাধারণ ও ৩টি সংরক্ষিত মহিলা ওয়ার্ড রয়েছে।
বীরগঞ্জ পৌরসভায় মোট ভোটার ১৫ হাজার ৪৯২ জন। এরমধ্যে পুরুষ ৭ হাজার ৪৯৫ জন ও মহিলা ৮ হাজার ৪ জন। এই পৌরসভায় ৯টি সাধারণ ও ৩টি মহিলা ওয়ার্ড রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat