×
ব্রেকিং নিউজ :
মানব স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক খনিজ পদার্থ অ্যাসবেসটস আমদানি ও বিপণন নিষিদ্ধের দাবি বিএনপি দুঃখ-কষ্টের যে বাংলাদেশ সৃষ্টি করেছিল আজ আর তা নেই : বস্ত্র ও পাট মন্ত্রী রমজান, ঈদ ও নববর্ষের অনুষ্ঠানগুলো সুন্দরভাবে সম্পন্ন হয়েছে : ডিএমপি কমিশনার পরিবেশ দূষণ নিয়ন্ত্রণে মানুষের প্রত্যাশা পূরণ করতে হবে : সাবের চৌধুরী মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানে আগামী ২১-২৭ এপ্রিল পর্যন্ত চিকিৎসা দিবে ক্ষুদে ডাক্তার ঈদ ও নববর্ষে পদ্মাসেতুতে ২১ কোটি ৪৭ লাখ টাকা টোল আদায় স্মার্ট মন্ত্রণালয় তৈরি করতে সমন্বিতভাবে কাজ করতে হবে : প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু ২ মে বিএনপি বাংলাদেশের অস্তিত্বের মূলে আঘাত করতে চায় : ওবায়দুল কাদের ৩২ বছর আগে সড়ক দুর্ঘটনা : দায়ী চালকের ৩ বছরের সাজা হাইকোর্টে বহাল
  • প্রকাশিত : ২০২১-০২-১৪
  • ৫৮৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ইরানের সঙ্গে আফগানিস্তানের বৃহত্তম বানিজ্য বন্দর ইসলাম কালায় ভয়াবহ অগ্নিকান্ডে অন্তত ১০০ তেল ও গ্যাস ট্যাংকার ধ্বংস হয়েছে। কর্মকর্তারা রবিবার এ কথা জানান।
আফগানিস্তানে পশ্চিমাঞ্চলীয় হেরাত নগরী থেকে ১২০ কিলোমিটার (৭৫ মাইল) দূরে ইসলাম কালা বন্দরে শনিবার বিকালে এই ভয়াবহ আগুনের সূত্রপাত হয়। আগুন নেভানো হয়েছে এবং ঘটনার কারণ উদঘাটনে ব্যাপক তদন্ত ও অনুসন্ধান শুরু হয়েছে।
হেরাত প্রদেশ গভর্নরের মুখপাত্র জিলানি ফরহাদ ঘটনাস্থল পরিদর্শন শেষে বলেন, “আমাদের জানানো হয়েছিল ১০০ অথবা ২০০ ট্যাংকার ধ্বংস হয়েছে, তবে এই সংখ্যা আরো বেশী হতে পারে।”
তিনি বলেন, এই ঘটনায় প্রায় ২০ জন আহত হয়েছেন, তাদের হাসপাতালে নেয়া হয়েছে।
সামাজিক মাধ্যমে পোস্ট করা ভিডিওতে অনেক উচ্চতায় আগুনের শিখা এবং আকাশে কালো ধোঁয়ার কুন্ডলী দেখা যায়।
অর্থ মন্ত্রনালয় জানায়, আগুন দ্রুত ছড়িয়ে পড়ার আগে প্রথমে একটি ট্যাংকারে আগুনের সুত্রপাত হয়। এতে জ্বালানি, ট্যাংকার এবং শুল্ক অবকাঠামোসহ “ বিপুল আর্থিক ক্ষতি ” হয়েছে।
মন্ত্রনালয় জানায়, ঘটনার কারণ অনুসন্ধানের জন্য কাবুল থেকে একটি তদন্তদল পাঠানো হয়েছে।
হেরাত চেম্বার অব কমার্সের প্রধান ইউনুস কাজী জাদা শনিবার প্রাথমিক হিসাবে বলেছেন, এতে “লাখ লাখ ডলারের ক্ষতি” হয়েছে।
হেরাত প্রদেশের বিশাল এলাকা রবিবার বিদ্যুৎবিহীন রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat