×
ব্রেকিং নিউজ :
রেমিট্যান্স প্রেরণকারীদের স্মার্ট কার্ড প্রদানের সুপারিশ করেছে অর্থ মন্ত্রণালয় স্থায়ী কমিটি এভিয়েশন শিল্পের উন্নয়নে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য চতুর্থ শিল্প বিপ্লবের সুফল দিতে সরকার নতুন প্রযুক্তি নিয়ে আসছে : শিক্ষা প্রতিমন্ত্রী ডেপুটি স্পিকারের সঙ্গে চীনের প্রাদেশিক কংগ্রেসের ভাইস চেয়ারম্যানের সাক্ষাৎ নির্মাণাধীন ভবনে লার্ভা পেলে নির্মাণ কাজ বন্ধ করা হবে : মেয়র তাপস বাংলাদেশে বিনিয়োগ করতে মরিশাসের প্রতি আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা কক্সবাজারে ভোটার তালিকায় থাকা রোহিঙ্গাদের তালিকা চেয়ে হাইকোর্ট আদেশ মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২১-০৩-১৫
  • ৭১৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

দেশের শিক্ষার্থীদের মাদক থেকে দূরে থাকার আহবান জানিয়েছেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) ড. বেনজীর আহমেদ।
তিনি বলেন, ‘মাদক সমস্ত সম্ভাবনাকে শেষ করে দেয়। তরুণ প্রজন্ম শিক্ষার্থীদের মাদক থেকে দূরে থাকতে হবে। দেশের একজন গর্বিত নাগরিক হিসেবে নিজেদের তৈরি করতে হবে। দেশের প্রতি ভালোবাসা থাকতে হবে, দেশের ইতিহাস-ঐতিহ্যের প্রতি সম্মান থাকতে হবে।
তিনি আজ রাজারবাগ পুলিশ অডিটরিয়ামে ‘বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন’ আয়োজিত পুলিশ কর্মকর্তাদের মেধাবী সন্তানদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় শিক্ষার্থীদের প্রতি এ আহ্বান জানান।
ইন্ডাস্ট্রিয়াল পুলিশের ডিআইজি ও বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের সহ-সভাপতি মো. মাহবুবর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত আইজি (প্রশাসন ও অপারেশন্স) ড. মো. মইনুর রহমান চৌধুরী, ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার কৃষ্ণপদ রায়, নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার ও বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ জায়েদুল আলম। কৃতি শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন আফরোজা পারভীন।
অনুষ্ঠানে ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধান, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা, কৃতি শিক্ষার্থী এবং তাদের পিতা-মাতা উপস্থিত ছিলেন।
আইজিপি বলেন, জঙ্গিবাদ ইসলামের শত্রু। সবাইকে জঙ্গিবাদ থেকে মুক্ত থাকতে হবে। পাশাপাশি সচেতনভাবে ধর্মচর্চা করতে হবে। সচেতনতার সাথেই ধর্মীয় রীতিনীতি ও মূল্যবোধের চর্চা করতে হবে।
নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে জাতির ভবিষ্যৎ আখ্যায়িত করে পুলিশ প্রধান বলেন, বাঙালি জাতি মেধায় অনন্য, মননে অগ্রগামী। এর প্রমাণ হলো, এ পর্যন্ত এ উপমহাদেশে চারটি নোবেল এসেছে। এর মধ্যে তিনজনই বাঙালি। এতে বোঝা যায়, মেধা, মনন ও সৃষ্টিশীলতায় বাঙালিরা অনন্য।
তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর বদান্যতায় আমরা স্বাধীনতা পেয়েছি। তোমরা স্বাধীন দেশে জন্মগ্রহণ করেছ। তোমাদের সময়ই দেশ উন্নয়নশীল। তোমাদেরকে মানবিক গুণাবলী সম্পন্ন মানুষ হতে হবে। সামনে যেতে হলে বর্তমান সময়ের চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে।
পিতা-মাতাদের উদ্দেশ্যে আইজিপি বলেন, সন্তানদেরকে সময় দিতে হবে। তাদের প্রয়োজন ও চাহিদা বুঝতে হবে। তাদেরকে কাউন্সেলিং করতে হবে। তারা যেন সাইবার ওয়ার্ল্ডে অপরাধের শিকার না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে।
পরে আইজিপি মেধাবী শিক্ষার্থীদের হাতে সার্টিফিকেট ও বৃত্তির অর্থ তুলে দেন। এসোসিয়েশনের পক্ষ থেকে ২০২০ সালে পিইসি, জেএসসি, এসএসসি ওলেভেল এবং উচ্চশিক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য ১২৪ বৃত্তি প্রদান করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat