×
ব্রেকিং নিউজ :
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২১-০৩-১৮
  • ৬৫৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

সরকার দেশের ৫ হাজার শিক্ষাপ্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপনের জন্য ল্যাপটপ, ওয়েব ক্যামেরা, রাউটার ও নেটওয়ার্ক স্যুইচ ক্রয় করবে।
অর্থমন্ত্রী এএইচএম মোস্তফা কামালের সভাপতিত্বে চলতি বছরের সরকারের ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির (সিসিজিপি) একাদশ বৈঠকে এই অনুমোদন দেয়া হয়।
বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে কামাল বলেন, সিসিজিপি সভায় আজ আইসিটি বিভাগ ও গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় থেকে পৃথক দু’টি প্রস্তাব অনুমোদন করা হয়েছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ল্যাপটপসহ অন্যান্য সরঞ্জামাদি ক্রয় প্রস্তাবটি বিভিন্ন বিভাগে বিভক্ত করা হবে এবং এতদসংক্রান্ত সারসংক্ষেপ পাওয়া গেলে ঠিকাদার সম্পর্কে বিষদ জানা যাবে।
মন্ত্রিপরিষদের অতিরিক্ত সচিব ড. শাহিদা আখতার ব্রিফিং-এ ভার্চুয়ালি যুক্ত হয়ে জানিয়েছেন যে, আইসিটি বিভাগ ৪৮৭ কোটি ২১ লাখ টাকা ব্যয়ে ৮৫ হাজার ল্যাপটপ, ৫ হাজার ওয়েব ক্যামেরা, ৫ হাজার রাউটার এবং ৫ হাজার নেটওয়ার্ক স্যুইচ ক্রয় করে সেগুলো ৫ হাজার শিক্ষাপ্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপনের জন্য সরবরাহ করবে। শেখ রাসেল ডিজিটাল ল্যাব (দ্বিতীয় ধাপ) স্থাপন প্রকল্পের আওতায় এসব ল্যাপটপ ও অন্যান্য সরঞ্জামাদি ক্রয় করা হবে। এক প্রশ্নের জবাবে শাহিদা বলেন, সরকারি আইন-কানুন মেনেই এসব উপকরণ ক্রয় করা হবে।
তিনি বলেন, এই একই সভায় ১৬৪ কোটি ১৪ লাখ টাকা ব্যয়ে অফিসার্স ক্লাবের ঢাকা ক্যাম্পাসের বহুতল ভবন নির্মাণের জন্য পদ্মা এসোসিয়েটস এন্ড ইঞ্জিনিয়ার্স লিমিটেডকে প্যাকেজ নং ডব্লিউ-২ ও ডব্লিউ ৫ প্রদারে জন্য অন্য আরেকটি প্রস্তাবের অনুমোদন দেয়া হয়।
সিসিজিপি’র এই বৈঠকের আগে অর্থমন্ত্রী এএইচএম মোস্তফা কামালের সভাপতিত্বে অর্থনীতি বিষয়ক মন্ত্রিসভার ভার্চুয়াল বৈঠক অনুষ্ঠিত হয়।
সভায় বাংলাদেশ সরকারের তহবিলের পরিবর্তে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের নিজস্ব তহবিল থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের জন্য রাডার সিস্টেম ও অন্যান্য সরঞ্জামাদি ক্রয়ের একটি প্রস্তাব নীতিগতভাবে অনুমোদন করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat