×
ব্রেকিং নিউজ :
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২১-০৫-০৭
  • ৫৪৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

হেফাজতে ইসলাম বাংলাদেশের সদ্য বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক জাকারিয়া নোমান ফয়েজীর বিরুদ্ধে এবার বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগ এনে মামলা করেছে চট্টগ্রামের এক নারী।
আজ শুক্রবার ভোররাতে চট্টগ্রামের হাটহাজারী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলাটি রেকর্ড হয়েছে বলে জানিয়েছেন হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম।
তিনি বলেন, ভিকটিম নিজে বাদী হয়ে থানায় লিখিত এজাহার দাখিল করেন। পরে সেটি নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী ২০০৩) এর ৯(১) ধারায় রুজু হয়। হাটহাজারী থানার মামলা নং ৯ (তারিখ ০৭/৫/২০২১)। থানার এসআই মো. মুকিব হাসানকে মামলার তদন্তভার দেয়া হয়েছে।
মামলায় অভিযোগ করা হয়, ২০১৯ সালের সেপ্টেম্বরে ফেসবুকের মাধ্যমে ওই নারীর সঙ্গে নোমান ফয়েজীর পরিচয় হয়। মেসেঞ্জার ও হোয়াটসঅ্যাপ চ্যাটিংয়ের মাধ্যমে তাকে ফুসলাতে থাকেন। পরে বিয়ের প্রলোভন দিয়ে ওই নারীকে হাটহাজারীতে আসতে বলেন।
সে অনুযায়ী ওই নারী হাটহাজারী এলে ওই বছরের নভেম্বরে কনক বিল্ডিংয়ের নীচ তলায় বাসা ভাড়া করে দেন নোমান। এক বছর ধরে ভাড়া বাসায় অবস্থানকালে বিভিন্ন সময়ে তিনি ওই নারীকে ধর্ষণ করেন।
পরবর্তীতে ওই নারী হাটহাজারী থেকে চট্টগ্রাম শহরে তার খালার বাসায় চলে আসেন। এরপরও বিয়ের প্রলোভন দিয়ে সুকৌশলে বিভিন্ন বাসা ও হোটেলে নিয়ে গিয়ে তাকে ধর্ষণ করেন নোমান ফয়েজী।
অবশেষে নোমান ফয়েজীর প্রতারণা বুঝতে পেরে ওই নারী নিজে বাদী হয়ে হাটহাজারী মডেল থানায় তার বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করেন বলে জানান ওসি রফিকুল ইসলাম।
চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার আফরাজুল হক টুটুল বলেন, হেফাজত নেতা জাকারিয়া নোমান ফয়েজীকে ইতিমধ্যে ৩টি মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করতে বৃহস্পতিবার ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়েছিল। তবে আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। এর আগে বুধবার বিকেলে কক্সবাজার জেলার চকরিয়া থেকে তাকে চট্টগ্রাম জেলা গোয়েন্দা পুলিশের একটি টিম আটক করেছিল।
চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এস এম রশিদুল হক বৃহস্পতিবার বিকেলে তার কার্যালয়ে সংবাদ সম্মেলনে বলেন, ‘জাকারিয়া নোমান ফয়েজীর দুই নারীর সঙ্গে বিবাহবহির্ভূত সম্পর্ক রয়েছে। এ ছাড়া তিনি হাটহাজারীর সহিংসতার মাস্টারমাইন্ড।’
গত ২৬ মার্চ হেফাজতের তা-বের পাঁচ দিন পর গত ৩১ মার্চ চট্টগ্রামের হাটহাজারী থানা ভবনে হামলা, ভূমি অফিসে ভাঙচুর, ডাকবাংলোয় আগুন, পুলিশের ওপর হামলার ঘটনায় ছয়টি ও পটিয়াতে একটি মামলা করে পুলিশ। এর ২৭ দিন পর হেফাজতের আমির জুনায়েদ বাবুনগরীর নাম উল্লেখ করে আরও তিনটি মামলা হয়। এসব মামলায় ইতোমধ্যে বেশ কয়েকজনকেই গ্রেপ্তার করা হয়েছে।
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে ২৬ মার্চ জুমার নামাজের পর ঢাকার বায়তুল মোকাররম মসজিদ এলাকায় সংঘর্ষের প্রতিবাদে হাটহাজারীতে মাদ্রাসা শিক্ষার্থীরা থানায় হামলা চালালে পুলিশ আত্মরক্ষার্থে গুলি ছোড়ে। এতে চারজন নিহত হন। ওই ঘটনায় ছাত্ররা হাটহাজারী থানা, ডাকবাংলো, সহকারী কমিশনার (ভূমি) ও সদর ইউনিয়ন ভূমি অফিসে হামলা চালায়। হাটহাজারী-খাগড়াছড়ি সড়কের ওপর দেয়াল তৈরি করে তিনদিন অবরোধ করে রাখে তারা।
হাটহাজারীর আল জামিয়াতুল ইসলামিয়া হামিয়ুচ্ছুন্নাহ মেখল মাদ্রাসার সিনিয়র শিক্ষক জাকারিয়া নোমান ফয়েজীর বাবা মরহুম আল্লামা নোমান ফয়েজীও ছিলেন হেফাজতের উপদেষ্টা পরিষদের সদস্য।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat