×
ব্রেকিং নিউজ :
টি-টোয়েন্টি বিশ্বকাপ প্রস্তুতির সিরিজ শুরু করছে পাকিস্তান-নিউজিল্যান্ড “দ্বীপ উন্নয়ন কর্তৃপক্ষ” গঠনে জাতীয় সংসদকে পরামর্শ প্রদান করে হাইকোর্ট রায় ইরানের বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞা আরোপ করবে যুক্তরাষ্ট্র : হোয়াইট হাউস ঝালকাঠিতে ট্রাক, অটোরিকশা ও প্রাইভেট কারের ত্রিমুখী সংঘর্ষে ১৪ জন নিহত মুজিবনগর দিবস টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে মানুষের ঢল মুজিবনগর দিবসে রাঙ্গামাটিতে জেলা প্রশাসনের আলোচনা সভা জয়পুরহাটে বেগুন, শসা, করলাসহ অন্যান্য সবজির দাম কমেছে বিএনপিসহ স্বাধীনতা বিরোধী অপশক্তিকে প্রতিহত করতে হবে : ওবায়দুল কাদের ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রীর ফিলিস্তিন রাষ্ট্রের জাতিসংঘের সদস্যপদ নিয়ে বৃহস্পতিবার নিরাপত্তা পরিষদে ভোটাভুটি
  • প্রকাশিত : ২০২১-০৫-০৯
  • ৭০৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

রংপুর জেলার পীরগঞ্জে আজ মধ্যদিয়ে দেশবরেণ্য প্রয়াত পরমাণু বিজ্ঞানী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী ড. এম এ ওয়াজেদ মিয়ার ১২তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।
আজ রোববার পীরগঞ্জ উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ ও এম এ ওয়াজেদ ফাউন্ডেশন শ্রদ্ধা নিবেদন, ফাতেহা পাঠ, জিয়ারত, স্মৃতিচারণ, দোয়া ও মিলাদ মাহফিল এবং ইফতার বিতরণসহ দিনব্যাপি নানা কর্মসূচির মাধ্যমে দিবসটি পালন করে।
রোববার সকালে প্রয়াত ড. এম এ ওয়াজেদ মিয়ার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে দিবসের কর্মসূচি আরম্ভ হয়। জেলা ও উপজেলা প্রশাসন, জেলা ও উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, মহাজোট নেতৃবৃন্দ, বিভিন্ন সামাজিক ও পেশাজীবি সংগঠন লালদীঘির ফতেহপুরে জয়সদনে প্রয়াত ড. এম এ ওয়াজেদ মিয়ার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।
সকাল সাড়ে ১০ টায় স্থানীয় সংসদ সদস্য ও জাতীয় সংসদের স্পিকার ডক্টর শিরীন শারমিন চৌধুরীর পক্ষে- রংপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পরমাণু বিজ্ঞানী ওয়াজেদ ফাউন্ডেশনের চেয়ারম্যান ছায়াদত হোসেন বকুল, বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়ের উপাচার্য ড. নাজমুল আহসান কলিমুল্লাহ্, রংপুর জেলা পুলিশের পক্ষে সিনিয়র সহকারি পুলিশ সুপার কামরুজ্জামান, পীরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নুর মোহাম্মদ মন্ডল ও ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মন্ডল মিলন, উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোদা রানী রায়, রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনিসহ উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে পৃথকভাবে পুষ্পার্ঘ্য অর্পন করে শ্রদ্ধা নিবেদন করেন।
ড. এম এ ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকী উপলক্ষে রোববার বিকাল ৩ টায় আইসিটি বিভাগ ও উপজেলা প্রশাসনের আয়োজনে গোপিনাথপুর মজিদিয়া হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানায় মৃত্যুবার্ষিকী উপলক্ষে ভার্চুয়াল আলোচনাসভা, দোয়া এবং ইফতার বিতরণ করা হয়।আইসিটি ডিভিশনের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলমের সভাপতিত্বে এ ভার্চুয়াল আলোচনাসভায় আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, আনবিক শক্তি কমিশনের চেয়ারম্যান ড. মোহাম্মদ সানোয়ার হোসেন এবং রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান অংশগ্রহন করেন।
এ সময় মাদ্রাসা প্রাঙ্গণে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোদা রানী রায়, প্রয়াত পরমানু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার ভাতিজা ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি ছায়াদত হোসেন বকুল, টুকুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান মন্ডল প্রমুখ নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যাক্তিরা উপস্থিত ছিলেন।
এ সময় বিশেষ মোনাজাত পরিচালনা করেন ওই মাদ্্রাসার মোহতামিম হাফেজ রফিকুল ইসলাম।
এদিকে, রোববার বাদ আসর মরহুম বিজ্ঞাণীর গ্রামের বাড়ী লালদীঘির ফতেহপুরে উপজেলা আওয়ামী লীগ ও এম এ ওয়াজেদ ফাউন্ডেশনের উদ্যোগে বিজ্ঞানীর ভাতিজা ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি ছায়াদত হোসেন বকুলের সভাপতিত্বে পৃথক আলোচনাসভা অনুষ্ঠিত হয়।
এসময় উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানগন উপস্থিত ছিলেন। পরে, বিশেষ মোনাজাতের পর উপস্থিতদের মাঝে ইফতার বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat