×
ব্রেকিং নিউজ :
সামষ্টিক অর্থনৈতিক স্থিতিশীলতা বজায় রাখা সরকারের লক্ষ্য : অর্থ প্রতিমন্ত্রী বান্দরবানে ব্যাংক ডাকাতির ঘটনায় গ্রেফতার ৭ জন কারাগারে জিম্বাবুয়ে সিরিজের জন্য বিসিবির প্রাথমিক দল ঘোষণা বান্দরবানের থানচি, রোমা ও রোয়াংছড়ি উপজেলা নির্বাচন স্থগিত লেবাননে ইসরাইলি হামলায় ইরান সমর্থিত যোদ্ধা নিহত আগামীকাল ব্যাংককের উদ্দেশে রওনা দেবেন প্রধানমন্ত্রী রাজস্ব আয় ১৫.২৩ শতাংশ প্রবৃদ্ধি অর্জন প্রধানমন্ত্রী জাতীয় সংসদের সকল উন্নয়নের পৃষ্ঠপোষক : স্পিকার স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস
  • প্রকাশিত : ২০২১-০৫-১০
  • ৫৩৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

যুক্তরাষ্ট্রের কলোরাডোয় একটি জন্মদিনের অনুষ্ঠানে রোববার বন্দুকধারীর হামলায় ছয়জন নিহত হয়েছে। হামলাকারী পরে আত্মহত্যা করে।
মধ্যরাতে একটি মোবাইল হোমপার্ক থেকে জরুরি কল পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। সেখানে তারা ছয়জন বয়স্ক ব্যক্তিকে মৃত পড়ে থাকতে দেখে। অপর একজন পুরুষকে মারাত্মক আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেয়ার পর সে মারা যায়।
প্রাথমিক তদন্তে দেখা গেছে জন্মদিনের পার্টিতে অংশ নেয়া পরিবারের সদস্যদের লক্ষ্য করে একটি তরুণ গুলি করা শুরু করে। সন্দেহভাজন ওই তরুণ পরিবারের কোন নারী সদস্যের ছেলেবন্ধু।
পুলিশের এক বিবৃতিতে বলা হয়, সন্দেহভাজন ওই তরুণ গাড়ি চালিয়ে ওই বাড়িতে আসে। এরপর ভেতরে ঢুকে গুলি চালাতে শুরু করে। একপর্যায়ে সে নিজেও আত্মহত্যা করে।
হত্যাকন্ডের উদ্দেশ্য সম্পর্কে এখনও তদন্ত চলছে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।
কলোরাডো স্প্রিংস মেয়র জন সুথার্স বলেন, কান্ডহীন এই সহিংসতায় কমিউনিটির সকলেই শোকার্ত। তিনি নিহতদের জন্যে প্রার্থনার আহ্বান জানান।
যুক্তরাষ্ট্রে সাম্প্রতিক মাসগুলোতে নির্বিচারে গুলি হামলার ঘটনা খুব বেড়ে গেছে।
প্রেসিডেন্ট জো বাইডেন গত মাসে এ ধরনের বন্দুক সহিংসতাকে মহামারি হিসেবে আখ্যা দিয়ে একে ‘আন্তর্জাতিক বিব্রতকর’ হিসেবে উল্লেখ করেন।
গান ভায়োলেন্স আর্কাইভের হিসেব মতে, যুক্তরাষ্ট্রে গত বছর বন্দুক সংক্রান্ত হামলায় ৪৩ হাজারেরও বেশি লোক প্রাণ হারিয়েছে।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat