×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতার ইতিহাসে মুজিবনগর সরকারের গুরুত্ব অপরিসীম : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী নীলফামারীতে গোপন বৈঠককালে জামায়াতের তিন নেতা গ্রেপ্তার রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী হাবিবের সেঞ্চুরিতে সুপার লিগের টিকিট পেল গাজী গ্রুপ টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-০৫-২৪
  • ৬৬৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বান্দরবান সার্বজনীন কেন্দ্রীয় বৌদ্ধ বিহারের অধ্যক্ষ প্রয়াত ভদন্ত উদয়ন জ্যোতি মহাস্থবিরের জাতীয় অন্ত্যেষ্টিক্রিয়া আগামী ২৭ ও ২৮ মে। কেন্দ্রীয় বৌদ্ধ বিহারে মহাসমারোহে এ অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠিত হবে বলে জানান আয়োজক কমিটির সাধারণ সম্পাদক রাজু বড়–য়া।
প্রয়াত ভদন্ত উদয়ন জ্যোতি মহাস্থবিরের জাতীয় অন্ত্যেষ্টিক্রিয়া উদযাপন পরিষদের সভাপতি চৌধুরী প্রকাশ বড়–য়া ও সাধারণ সম্পাদক রাজু বড়–য়া জানান, আমাদের অনুষ্ঠানে প্রস্তুতি মূলক কাজ প্রায় সম্পন্ন হয়েছে। যথাযথ ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে প্রয়াত মহাস্থবিরের জাতীয় অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠান উদযাপিত হবে।
তারা জানান, আগামী ২৭ ও ২৮ মে বৃহস্পতিবার ও শুক্রবার দুইদিনব্যাপী বিহারে বিশ্ব শান্তি কামনায় সমবেত প্রার্থনা, হাজার প্রদীপ প্রজ্বলন, ফানুস উত্তোলন, বৌদ্ধ কীর্তন, বিশ্ব শান্তি মঙ্গল কামনায় সূত্রপাঠ, জাতীয় ও ধর্মীয় পতাকা উত্তোলন, পূজনীয় ভিক্ষুসংঘের প্রাতঃরাশ, ভিক্ষুসংঘের পিন্ডদান, প্রয়াত ভদন্ত উদয়ন জ্যোতি মহাস্থবিরের নৈর্বাণিক শান্তি কামনায় বুদ্ধপূজা, অষ্টপরিষ্কারসহ সংঘদান, আলং নৃত্যসহ বিভিন্ন ধর্মীয় কর্মসূচির মাধ্যমে উদযাপিত হবে অনুষ্ঠান। আর ২৮ মে শুক্রবার বিহার প্রাঙ্গনে সন্ধ্যা ৬ টায় প্রয়াত ভান্তের পবিত্র শবদেহে আতশবাজি প্রজ্বলনের মাধ্যমে অগ্নিসংযোগ করা হবে।
অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভার সংঘরাজ ভদন্ত ড. জ্ঞানশ্রী মহাথের এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat