Logo
×
ব্রেকিং নিউজ :
বঙ্গবন্ধুর গড়া সংগঠন আওয়ামী লীগের হাত ধরেই দেশের বর্তমান উন্নয়ন : স্পিকার আগামী দিনে বাংলাদেশের অর্থনীতিতে অনেক সম্ভাবনা : অর্থমন্ত্রী জনগণের ভাগ্য নিয়ে যেন কেউ না খেলে সেজন্য অতন্ত্র প্রহরী হবে আওয়ামী লীগ : প্রধানমন্ত্রী ভারতে নতুন করে ৫০,৮৪৮ জন করোনায় আক্রান্ত, ছাড়ালো ৩ কোটির মাইলফলক সৌদি সাংবাদিক খাসোগির হত্যাকান্ডে জড়িতরা প্রশিক্ষণ নিয়েছে যুক্তরাষ্ট্রে হাইকোর্টে দুদকের বরখাস্তকৃত পরিচালকের জামিন শুনানি আগামীকাল সারাদেশে বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্যেদিয়ে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন প্রাথমিক বিদ্যালয়ের জন্য ল্যাপটপ ও কম্পিউটার সামগ্রী ক্রয় ও সরবরাহে স্বচ্ছতা নিশ্চিতের সুপারিশ দেশে গত ২৪ ঘন্টায় কোভিড-১৯ এ মৃত্যুবরণ করেছেন ৮৫ জন, নতুন শনাক্ত ৫,৭২৭ জন রোহিঙ্গাদের মর্যাদাপূর্ণ প্রত্যাবাসনে সহায়তা করুন : মস্কো নিরাপত্তা সম্মেলনে প্রধানমন্ত্রী
  • আপডেট টাইম : 08/06/2021 10:13 PM
  • 34 বার পঠিত

প্রেসিডেন্ট জো বাইডেন ইউক্রেনের ভূখন্ডগত অখন্ডতা রক্ষার জন্য সোমবার যুক্তরাষ্ট্রের সমর্থন পুনর্নিশ্চিত করেছেন এবং দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলানস্কিকে হোয়াইট হাউসে আমন্ত্রণ জানিয়েছেন। রাশিয়া তাদের সীমান্তে সৈন্য জড়ো করার পর বাইডেন এ সমর্থনের কথা ব্যক্ত করলেন। খবর এএফপি’র।
যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জ্যাক সুলিভান সাংবাদিকদের বলেন, বাইডেন জেলানস্কির সঙ্গে টেলিফোনে কথা বলেছেন এবং তিনি এই গ্রীস্মে হোয়াইট হাউসে তাকে স্বাগত জানানোর অপেক্ষায় রয়েছেন।
আগামী সপ্তাহে জেনেভায় রাশিয়ার প্রেসিডেন্ট ভøাদিমির পুতিনের সাথে বাইডেনের সম্মেলনের প্রাক্কালে ইউক্রেনের প্রতি সমর্থন জানানোর লক্ষ্যে ইউক্রেনের প্রেসিডেন্টকে জুলাইয়ে ওয়াশিংটন সফরের এ আমন্ত্রণ জানানো হয়।
হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি জেন পিসাকি জানান, এ দুই নেতা দেশ দু’টির অভ্যন্তরীণ মূল্যবোধ শেয়ার করা এবং ইউক্রেনের ইউরো-আটলান্টিক আকাঙ্খার বিষয় নিয়ে আলোচনা করেন।
তিনি বলেন, বাইডেন ডনবাস ও ক্রিমিয়ায় রাশিয়ার চলমান আগ্রাসনের মুখে ইউক্রেনের সার্বভৌমত্ব ও ভূখন্ডগত অখন্ডতা রক্ষার ব্যাপারে যুক্তরাষ্ট্রের অবিচল প্রতিশ্রুতির কথা পুনর্ব্যক্ত করেন।
এক বিবৃতিতে প্রেসিডেন্ট জেলানস্কি বাইডেনের আমন্ত্রণ গ্রহণের কথা জানিয়েছেন।
তিনি বলেন, তাদের ফোনালাপের সময় বাইডেন ন্যাটোতে ইউক্রেনের যোগ দেয়ার উপায় বের করার জন্য ফের সমর্থন জানানোর কথা ব্যক্ত করেন।
ইউক্রেনকে ৯ লাখ ডোজ কোভিড-১৯ ভ্যাকসিন সরবরাহে যুক্তরাষ্ট্র পরিকল্পনা গ্রহণ করায় কৃতজ্ঞতা প্রকাশ করেন জেলানস্কি ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...