Logo
×
ব্রেকিং নিউজ :
বঙ্গবন্ধুর গড়া সংগঠন আওয়ামী লীগের হাত ধরেই দেশের বর্তমান উন্নয়ন : স্পিকার আগামী দিনে বাংলাদেশের অর্থনীতিতে অনেক সম্ভাবনা : অর্থমন্ত্রী জনগণের ভাগ্য নিয়ে যেন কেউ না খেলে সেজন্য অতন্ত্র প্রহরী হবে আওয়ামী লীগ : প্রধানমন্ত্রী ভারতে নতুন করে ৫০,৮৪৮ জন করোনায় আক্রান্ত, ছাড়ালো ৩ কোটির মাইলফলক সৌদি সাংবাদিক খাসোগির হত্যাকান্ডে জড়িতরা প্রশিক্ষণ নিয়েছে যুক্তরাষ্ট্রে হাইকোর্টে দুদকের বরখাস্তকৃত পরিচালকের জামিন শুনানি আগামীকাল সারাদেশে বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্যেদিয়ে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন প্রাথমিক বিদ্যালয়ের জন্য ল্যাপটপ ও কম্পিউটার সামগ্রী ক্রয় ও সরবরাহে স্বচ্ছতা নিশ্চিতের সুপারিশ দেশে গত ২৪ ঘন্টায় কোভিড-১৯ এ মৃত্যুবরণ করেছেন ৮৫ জন, নতুন শনাক্ত ৫,৭২৭ জন রোহিঙ্গাদের মর্যাদাপূর্ণ প্রত্যাবাসনে সহায়তা করুন : মস্কো নিরাপত্তা সম্মেলনে প্রধানমন্ত্রী
  • আপডেট টাইম : 09/06/2021 10:01 PM
  • 51 বার পঠিত

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় পাঁচ ইউনিয়নের গৃহহীন ৩০ পরিবার প্রধানমন্ত্রীর উপহার আধাপাকা বসতঘর পাচ্ছেন । এরই মধ্যে বসতঘরগুলোর নির্মাণ কাজ প্রায় শেষের দিকে।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন( পি আই ও) অফিস সুত্রে জানা গেছে উপজেলার পাঁচটি ইউনিয়নের মধ্যে পঞ্চক্রোশী ইউনিয়নে ভূমিহীন গৃহহীন ১৬ পরিবার , দুর্গানগরে ৩ পরিবার, কয়ড়া ১ পরিবার, বড়হর ৩ পরিবার ও বাঙ্গালা ইউনিয়নে ৭ পরিবার এ বসতঘর পাচ্ছেন । মুজিব শত বর্ষে ভূমিহীন গৃহহীন ওই পরিবারগুলোকে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে বসতঘরগুলো দেওয়া হচ্ছে ।
পঞ্চক্রোশী ইউনিয়নের চর কালিগঞ্জে ফুলঝোড় নদীর পূর্ব পাড়ে সরকারী খাস জায়গায় একই সারিতে পাশাপাশি ইটের গাঁথুনির উপর লাল রং এর টিনের ছাউনিতে বসতঘর নির্মান করা হয়েছে । একই এলাকায় আরো আটটি বসতঘর নির্মান কাজ একেবারে শেষ হয়েছে। এলাকার গৃহহীন নুরজাহান একটি বসতঘর পাবেন। তার বসতঘরটির নির্মাণ এবং রংয়ের কাজ পুরোপুরি শেষ হয়েছে। প্রতিবেদককে গৃহবধু নুরজাহান বলেন তিনি প্রধানমন্ত্রীর উপহার হিসেবে একটি ঘর পাচ্ছেন বলে জীবনের সবচেয়ে বেশী খুশী হয়েছেন।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার ইঞ্জিনিয়ার মাহবুবুর রহমান ভুইয়া জানান , বিভিন্ন ভাবে যাচাই বাছাই করে প্রকৃত ভুমিহীন গৃহহীন পরিবারগুলোকেই প্রধানমন্ত্রীর উপহারের বসতঘরগুলো দেওয়া হচ্ছে । আগামী ক'দিনের মধ্যে সবগুলো ঘরের কাজ পুরোপুরি শেষ হবে। প্রধানমন্ত্রী সারা ীদেশের উপহারের বসতঘরগুলো একযোগে উদ্বোধন করবেন। সেদিনই উল্লাপাড়ার ৩০ পরিবারকে উপহারের বসতঘর দিয়ে দেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...