×
ব্রেকিং নিউজ :
মানব স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক খনিজ পদার্থ অ্যাসবেসটস আমদানি ও বিপণন নিষিদ্ধের দাবি বিএনপি দুঃখ-কষ্টের যে বাংলাদেশ সৃষ্টি করেছিল আজ আর তা নেই : বস্ত্র ও পাট মন্ত্রী রমজান, ঈদ ও নববর্ষের অনুষ্ঠানগুলো সুন্দরভাবে সম্পন্ন হয়েছে : ডিএমপি কমিশনার পরিবেশ দূষণ নিয়ন্ত্রণে মানুষের প্রত্যাশা পূরণ করতে হবে : সাবের চৌধুরী মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানে আগামী ২১-২৭ এপ্রিল পর্যন্ত চিকিৎসা দিবে ক্ষুদে ডাক্তার ঈদ ও নববর্ষে পদ্মাসেতুতে ২১ কোটি ৪৭ লাখ টাকা টোল আদায় স্মার্ট মন্ত্রণালয় তৈরি করতে সমন্বিতভাবে কাজ করতে হবে : প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু ২ মে বিএনপি বাংলাদেশের অস্তিত্বের মূলে আঘাত করতে চায় : ওবায়দুল কাদের ৩২ বছর আগে সড়ক দুর্ঘটনা : দায়ী চালকের ৩ বছরের সাজা হাইকোর্টে বহাল
  • প্রকাশিত : ২০২১-০৭-০৫
  • ৫৭৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

করোনা ভাইরাসের টিকা পেতে অগ্রাধিকারের জন্য দেশের সব আইনজীবীদের তালিকাভুক্ত করতে আইনজীবীদের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলকে চিঠি দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।
বার কাউন্সিলের চেয়ারম্যান এটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন বরাবর এ চিঠি দেন স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমআইএস ও লাইন ডাইরেক্টর, এইচআইএস অ্যান্ড ই হেলথ) অধ্যাপক ডা. মিজানুর রহমান।
গত ৩০ জুন এক আদেশে করোনা ভাইরাসের টিকা পাওয়ার অগ্রাধিকার তালিকায় (সুরক্ষা অ্যাপস) অন্তর্ভুক্ত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন হাইকোর্ট।
স্বাস্থ্য অধিদপ্তরের চিঠিতে বলা হয়েছে, ‘উপরিউক্ত বিষয়ের আলোকে আপনার সদয় অবগতি ও কার্যার্থে জানানো যাচ্ছে যে, কোভিড-১৯ অতিমারিতে আইনপেশায় নিয়োজিত আইনজীবীরা কোভিড-১৯ সংক্রমণের ঝুঁকি নিয়ে আইনসেবা ও পরামর্শ কার্যক্রম চালু রেখেছেন। নিরবচ্ছিন্ন আইনসেবা কার্যক্রম চালু রাখতে সব আইনজীবীর টিকাদানের আওতায় আনা আবশ্যক। যেসব আইনজীবী এখনো সুরক্ষা সিস্টেমে রেজিস্ট্রেশন করেননি অগ্রাধিকার ভিত্তিতে টিকাদানের জন্য তাদের সুরক্ষা সিস্টেমে রেজিস্ট্রেশন করা প্রয়োজন। রেজিস্ট্রেশনের আগে তাদের সুরক্ষা সিস্টেমে হোয়াইটলিস্টিং করা আবশ্যক। এমতাবস্থায় তালিকা প্রণয়নের জন্য আপনার আওতাধীন সব রেজিস্টার্ড আইনজীবীদের জাতীয় পরিচয়পত্র সংযুক্ত ছক মোতাবেক নিম্ন লিখিত ই-মেইলে এক্সেল ফরমেটে ঘরশড়ংয ঋড়হঃ-এ পাঠানোর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।’
করোনা টিকার অগ্রাধিকার তালিকায় বাংলাদেশ বার কাউন্সিলের তালিকাভুক্ত আইনজীবীদের অন্তর্ভুক্তি চেয়ে গত ১১ এপ্রিল রিট আবেদন করেন আইনজীবী মো. আবু তালেব। এ রিটে গত ১৩ এপ্রিল রুল জারি করেন হাইকোর্ট। চার সপ্তাহের মধ্যে স্বাস্থ্য সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়। এই রুলের ওপর চূড়ান্ত শুনানি শেষে গত ৩০ জুন রুল যথাযথ ঘোষণা করে রায় দেন হাইকোর্ট।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat