×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতার ইতিহাসে মুজিবনগর সরকারের গুরুত্ব অপরিসীম : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী নীলফামারীতে গোপন বৈঠককালে জামায়াতের তিন নেতা গ্রেপ্তার রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী হাবিবের সেঞ্চুরিতে সুপার লিগের টিকিট পেল গাজী গ্রুপ টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-০৭-১৪
  • ৫০০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

 রাশিয়ার করোনা টিকা স্ফূটনিক ভি’র প্রস্তুতকারী প্রতিষ্ঠান জানিয়েছে, ভারতের টিকা উৎপাদনকারী সেরাম ইনস্টিউটের সাথে তাদের একটি চুক্তি হয়েছে। চুক্তি অনুযায়ী সেরাম প্রতিবছর স্ফূটনিক ভি’র ৩০ কোটি ডোজ উৎপাদন করবে। 
রাশিয়ান ডাইরেক্ট ইনভেস্টমেন্ট ফান্ড (আরডিআইএফ) মঙ্গলবার এক বিবৃতিতে বলেছে, ভারতের সেরাম ইনস্টিটিউট প্রতি বছর স্ফূটনিক ভি’র ৩০ কোটিরও বেশি ডোজ উৎপাদনে আগ্রহী । চলতি বছরের সেপ্টেম্বর নাগাদ প্রথম ব্যাচের টিকা উৎপাদিত হবে বলে আশা করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat