Logo
×
ব্রেকিং নিউজ :
সরকার চীনের সিনোফার্মের ৭৫ মিলিয়ন ডোজ ভ্যাকসিন ক্রয়ের আদেশ দিয়েছে : পররাষ্ট্রমন্ত্রী শহীদ শেখ কামাল কোটি তরুণের অন্তরে প্রেরণার প্রদীপ্ত প্রজ্জলিত শিখা : ওবায়দুল কাদের শেখ কামাল ছিলেন নিখাদ দেশপ্রেমিক : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী পালিত অভিনয়-মডেলিংয়ের আড়ালে অনৈতিক কাজ করলে দায় এড়ানো যাবেনা : তথ্যমন্ত্রী বিশ্বব্যাপী করোনাভাইরাসে সংক্রমণের সংখ্যা ছাড়ালো ২০ কোটির মাইলফলক চট্টগ্রামে ১ হাজার ১১৭ জন করোনা শনাক্তের দিনে আরও ৯ জনের মৃত্যু সারাদেশে শহীদ শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপিত উল্লাপাড়ায় করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে " সামাজিক বিপ্লব " গড়ে তুলেছে ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শওকাত ওসমান মশক নিধনে চসিকে এক মাসের ‘ক্রাশ প্রোগ্রাম’ শুরু
  • আপডেট টাইম : 15/07/2021 03:55 PM
  • 40 বার পঠিত

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, করোনাভাইরাস পরিস্থিতিতে চলতি বছরের  নভেম্বরে এসএসসি বা সমমানের এবং ডিসেম্বর মাসে এইচএসসি বা সমমানের পরীক্ষা নেয়া হবে।
শিক্ষা মন্ত্রী আজ বেলা ১১ টায় এসএসসি এবং এইচএসসি পরীক্ষা সংক্রান্ত এক সংবাদ সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ কথা জানান।
তিনি বলেন, যথাযথ স্বাস্থ্যবিধি মেনে গ্রুপ ভিত্তিক শুধুমাত্র তিনটি বিষয়ের ওপর নৈর্বাচনিক পরীক্ষার মাধ্যমে এবার এসএসসি ও এইচএসসি পরীক্ষা নেয়া হবে।  
তিনি আরো বলেন, পূর্বে সংক্ষিপ্ত আকারে দেয়া সিলেবাসের আলোকে এসএসসি ও এইচএসসি পরীক্ষা নেয়া হবে। এছাড়া পূর্বে শিক্ষা প্রতিষ্ঠানের শ্রেণিকক্ষে যে বিষয়গুলোর পরীক্ষা নেয়া হয়েছে সেগুলোর পরীক্ষা হবে না। সেসব বিষয়ের ফলাফলের ভিত্তিতে মূল্যায়ন করা হবে। আবশ্যিক বিষয়গুলোর সাবজেক্ট ম্যাপিংয়ের মাধ্যমে মূল্যায়ন করা হবে।
শিক্ষা মন্ত্রী বলেন, পরীক্ষাগুলোর সময়সীমা ও কমছে। আগে ১০টি থাকলে তার মধ্যে চয়েস থাকতো। এবার সেই চয়েস থাকবে। নম্বও এই ক্ষেত্রেও সমন্বয় হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...