×
ব্রেকিং নিউজ :
রাঙ্গামাটির বিলাইছড়িতে অগ্নিকান্ডে পুড়ে গেছে ৬টি বসতঘর ব্রাহ্মণবাড়িয়ায় পুকুরের পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু চাঁদপুর লঞ্চঘাটে অবৈধ স্থাপনা উচ্ছেদ বগুড়ায় নিরাপদ খাদ্য বিষয়ে সচেতনতা মূলক কর্মশালা দিনাজপুরের দৃষ্টিনন্দন দিঘী রামসাগর নারায়ণগঞ্জে ইকোনোমিক জোন পরিদর্শনে ভুটানের রাজা জাতির জন্য বিএনপি-জামায়াত অভিশাপ: নাছিম জলবায়ু-সহনশীল দেশ গড়তে নারীদের ভূমিকা গুরুত্বপূর্ণ : পরিবেশমন্ত্রী ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ প্রদান অব্যাহত থাকবে: ত্রাণ প্রতিমন্ত্রী বিএনপি সুপরিকল্পিতভাবে মুক্তিযুদ্ধের আদর্শ ও মূল্যবোধ নস্যাৎ করতে অপতৎপরতা চালিয়ে যাচ্ছে : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২১-০৭-২৭
  • ৫২৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় সর্বোচ্চ সংখ্যক ২৫৮ জন মারা গেছেন। এর আগে গতকালও সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড ছিল ২৪৭ জন। গতকালের চেয়ে আজ ১১ জন বেশি মারা গেছেন। আজ মৃতদের মধ্যে পুরুষ ১৩৮ ও নারী ১২০ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ হাজার ৭৭৯ জনে । এদিকে আজ নতুন আক্রান্ত হয়েছে ১৪ হাজার ৯২৫ জন। 
আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৬৬ শতাংশ। গত ২৪ জুলাই থেকে গতকাল পর্যন্ত মৃত্যুর হার ছিল ১ দশমিক ৬৫ শতাংশ। এখন পর্যন্ত যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ১৩ হাজার ৪৭৮ জন, ৬৮ দশমিক ১৪ শতাংশ এবং নারী ৬ হাজার ৩০১ জন, ৩১ দশমিক ৮৬ শতাংশ।
গত ২৪ ঘন্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ১১ থেকে ২০ বছর বয়সী ২ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ৮ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ১৬ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৩১ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৫৮ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ৭৮ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ৫০ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী ১৭ জন এবং ৯১ থেকে ১০০ বছর বয়সী ২ জন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে সর্বোচ্চ ৮৪ জন, চট্টগ্রাম বিভাগে ৬১ জন, রাজশাহী বিভাগে ২১ জন, খুলনা বিভাগে ৫০ জন, বরিশাল বিভাগে ১৩ জন, সিলেট বিভাগে ৭ জন এবং রংপুর ও ময়মনসিংহ বিভাগে ১১ জন করে রয়েছেন। এদের মধ্যে ২০২ জন সরকারি, ৩৯ জন বেসরকারি হাসপাতালে, ১৫ জন বাসায় মারা গেছেন এবং ২ জনকে মৃতাবস্থায় হাসপাতালে আনা হয়েছে।
গত ২৪ ঘন্টায় ৫২ হাজার ৪৭৮ জনের নমুনা পরীক্ষায় ১৪ হাজার ৯২৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ৫০ হাজার ৯৫২ জনের নমুনা পরীক্ষায় ১৫ হাজার ১৯২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। 
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায়  শনাক্তের হার ২৮ দশমিক ৪৪ শতাংশ। আগের দিন এই হার ছিল ২৯ দশমিক ৮২ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার ১ দশমিক ৩৮ শতাংশ কম। 
এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১৮ হাজার ৪৬০ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ৪ হাজার ১৭২ জন। ঢাকায় শনাক্তের হার ২২ দশমিক ৬০ শতাংশ। গতকাল এই জেলায় ২৪ ঘন্টায় ২১ হাজার ৬০৬ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ৬ হাজার ৪০ জন। যা ২৭ দশমিক ৯৫ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ৪১ জন। গতকালও ৪১ জন মারা গিয়েছিল। 
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৭৫ লাখ ৫৮ হাজার ৭১১ জনের নমুনা পরীক্ষায় ১১ লাখ ৯৪ হাজার ৭৫২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ৮১ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১২ হাজার ৪৩৯ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ১১ হাজার ৫২ জন। গতকালের চেয়ে আজ ১ হাজার ৩৮৭ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১০ লাখ ২২ হাজার ৪১৪ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৫ দশমিক ৫৮ শতাংশ। গতকাল এই হার ছিল ৮৫ দশমিক ৬০ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ০২ শতাংশ কম।
করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৫৫ হাজার ১৫৯ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ৫৩ হাজার ৩১৬ জনের। গতকালের চেয়ে আজ ১ হাজার ৮৪৩ টি নমুনা বেশি সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৫২ হাজার ৪৭৮ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ৫০ হাজার ৯৫২ জনের। গতকালের চেয়ে আজ ১ হাজার ৫২৬ টি নমুনা বেশি পরীক্ষা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat