×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতার ইতিহাসে মুজিবনগর সরকারের গুরুত্ব অপরিসীম : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী নীলফামারীতে গোপন বৈঠককালে জামায়াতের তিন নেতা গ্রেপ্তার রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী হাবিবের সেঞ্চুরিতে সুপার লিগের টিকিট পেল গাজী গ্রুপ টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-০৮-১০
  • ৫০৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

অস্ট্রেলিয়ার সিডনিতে মঙ্গলবার করোনা সংক্রমণের নতুন রেকর্ড তৈরি হয়েছে। সংক্রমণ বেড়ে যাওয়ায় আরো নতুন এলাকায় লকডাউন জারি করা হয়।
নিউ সাউথ ওয়েলস রাজ্যের ঘোষণায় বলা হয়েছে, নতুন করে ৩৫৬ জন সংক্রমিত হয়েছে। মধ্য জুনে ডেল্টা ধরণ শুরু হওয়ার পর একদিনে আক্রান্তের এটি সর্বোচ্চ সংখ্যা।অষ্ট্রেলিয়ার বৃহত্তম শহর সিডনির ৫০ লাখেরও বেশি মানুষ গত সাত সপ্তাহ ধরে লকডাউনে রয়েছে। এখানে করোনা সংক্রমিত লোকের সংখ্যা পাঁচ লাখ আট হাজার ৫’শ জন। মারা গেছে এ পর্যন্ত ৩২ জন। 
রাজ্য প্রধানমন্ত্রী গ্লেডিস বেরেজিকলিয়ান বলেছেন, আমাদের লক্ষ্য হলো সংক্রমণ শুন্যে নামিয়ে আনা। কিন্তু দু:খজনকভাবে গত কয়েকদিন ধরে আমরা সংক্রমণ বাড়তে দেখছি। এদিকে উপকূলীয় বায়রন বে শহরে  লকডাউন জারি করা হয়েছে। এর আগে নিউক্যাসল ও টামওর্থে লকডাউন জারি করা হয়। এছাড়া মেলবোর্নের ৫০ লাখ বাসিন্দাও ষষ্ঠবারের মতো করোনা প্রতিরোধী লকডাউনে রয়েছে। উল্লেখ্য,সীমান্ত বন্ধ, লকডাউন, ভ্রমণের পর বাধ্যতামূলক কোয়ারেন্টিন এবং ব্যাপক পরীক্ষা ও ট্রেসিং এর মাধ্যমে অষ্ট্রেলিয়া সফলভাবে করোনা মহামারীকে নিয়ন্ত্রণ করতে পারলেও সম্প্রতি ডেল্টা ধরণের লাগাম টেনে ধরতে দেশটিকে বেশ বেগ পেতে হচ্ছে। এদিকে এখানে টিকা দেয়ার গতিও বেশ ধীর। এ পর্যন্ত মাত্র ২০ শতাংশ লোককে টিকার পুরো ডোজ দেয়া সম্ভব হয়েছে। আড়াইকোটি জনসংখ্যার দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে প্রায় ৩৭ হাজার লোক। মারা গেছে ৯৪০ জন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat