×
ব্রেকিং নিউজ :
চুয়াডাঙ্গায় তীব্র তাপ প্রবাহ, সর্বোচ্চ তাপমাত্রা ৪১.৩ ডিগ্রি সেলসিয়াস বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী দেশের মধ্যাঞ্চলে বিস্ফোরণের পর ‘বিদেশ থেকে হামলার খবর পাওয়া যায়নি’: ইরানের মিডিয়া মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জাতির পিতার সমাধিতে রেলওয়ের নবনিযুক্ত মহাপরিচালকের শ্রদ্ধা শিশু হাসপাতালের আগুন সম্পূর্ণ নির্বাপন নওগাঁয় কৃষিকলীগের ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত তেহরানের ২টি বিমানবন্দরে আবারো ফ্লাইট চালু জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস-এর মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক প্রধানমন্ত্রী ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন: অর্থমন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-০৮-১৩
  • ৩১৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

যথাযোগ্য মর্যাদায় আগামী ১৫ আগস্ট সারাদেশে স্বাধীনতার মহান স্থপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৬ তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হবে।
এ উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে।জাতীয় শোক দিবস পালন উপলক্ষে সামাজিক দূরত্ব নিশ্চিতের মাধ্যমে স্বাস্থ্যবিধি অনুসরণ করে এসব কর্মসূচি পালন করা হবে।
কর্মসূচির মধ্যে রয়েছে : দেশের সকল মসজিদে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে । ১৫ আগস্ট রবিবার বাদ যোহর দেশের সকল মসজিদে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের শহীদ সদস্যবৃন্দসহ সকল শহীদের রূহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হবে।
১৫ আগস্ট সকালে বায়তুল মুকাররম জাতীয় মসজিদে ১০০ জন কোরআনে হাফেজের মাধ্যমে ১০০ বার কোরআন খতম ও বিশেষ দোয়া অনুষ্ঠিত হবে।এদিন সকালে ৫০ টি মডেল মসজিদ, চট্টগ্রামের আন্দরকিল্লা শাহী জামে মসজিদ ও জমিয়তুল ফালাহ জামে মসজিদ এবং রাজশাহীর হেতেম খাঁ মসজিদে কোরআন খতম ও বিশেষ দোয়া অনুষ্ঠিত হবে।
গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সমাধিস্থলে ১৫ আগস্ট সকালে ১০০ জন কোরআনে হাফেজের মাধ্যমে ১০০ বার কোরআন খতম ও বিশেষ দোয়া অনুষ্ঠিত হবে। এছাড়া বনানী কবরস্থানেও বঙ্গবন্ধুর পরিবারের শহীদ সদস্যদের রূহের মাগফেরাত কামনায় কোরআন খতম ও বিশেষ দোয়া অনুষ্ঠিত হবে।
ইসলামিক মিশন কর্তৃক ১৫ আগস্ট দিনব্যাপী ইসলামিক ফাউন্ডেশনের আগারগাঁওস্থ প্রধান কার্যালয়, বায়তুল মোকাররম ডায়াগনস্টিক সেন্টার ও ইসলামিক মিশনের ৫০ টি শাখায় বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করা হবে।
১৫ আগস্ট  ইসলামিক ফাউন্ডেশনের ৮ টি বিভাগীয় ও ৬৪ টি জেলা কার্যালয়, ৭টি ইমাম প্রশিক্ষণ একাডেমি, ৫০টি ইসলামিক মিশন কেন্দ্রে কোরআন খতম ও বিশেষ দোয়া এবং ৪৬৪ টি উপজেলা মডেল রিসোর্স সেন্টারে বিশেষ দোয়া করা হবে।   
বিরাজমান করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনায় জুম অ্যাপস-এর মাধ্যমে ‘জাতির পিতা বঙ্গবন্ধুর জীবন ও কর্ম’ শিরোনামে আলোচনা সভা আগস্ট মাসে সুবিধাজনক সময়ে অনুষ্ঠিত হবে।
এছাড়া মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের কেন্দ্রসমূহে ১৫ আগস্ট বিশেষ আলোচনা সভা ও দোয়ার ব্যবস্থা করা হবে।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষে তাঁর  জীবন ও কর্ম সম্পর্কিত স্মারকগ্রন্থ প্রকাশ করা হবে।
ইসলামি সাংস্কৃতিক প্রতিযোগিতা ও ইমাম প্রশিক্ষণ একাডেমির বিভিন্ন অনুষ্ঠানে পুরস্কার হিসেবে বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক ২৬ টি গ্রন্থ পুরস্কার হিসেবে প্রদান করা হবে।
অগ্রপথিক ও সবুজপাতা পত্রিকার বিশেষ সংখ্যা প্রকাশ
ইসলামিক ফাউন্ডেশনের নিয়মিত প্রকাশনা অগ্রপথিক ও সবুজপাতা এ উপলক্ষ্যে বিশেষ সংখ্যা প্রকাশ করবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat