×
ব্রেকিং নিউজ :
ঢাকা ও ব্যাংকক পাঁচটি দ্বিপাক্ষিক নথি স্বাক্ষর করেছে বিএনপি দিনের আলোতে রাতের অন্ধকার দেখে : ওবায়দুল কাদের দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগ নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রী আহ্বান জলবায়ু অভিযোজনে সহায়তা দ্বিগুণের সিদ্ধান্ত বাস্তবায়ন করতে হবে : পরিবেশমন্ত্রী সাবের চৌধুরী বাংলাদেশের চিকিৎসা খাতে থাই বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী নাটোরে শিশু একাডেমির প্রশিক্ষণার্থীদের শিক্ষা সফর বাংলার বাঘ নামে পরিচিত হক সাহেব ছিলেন গণমানুষের নেতা : রাষ্ট্রপতি শেরে বাংলা এ কে ফজলুল হকের ৬২তম মৃত্যুবার্ষিকী আগামীকাল উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি ২৮ এপ্রিল ‘জাতীয় আইনগত সহায়তা দিবস’
  • প্রকাশিত : ২০২১-০৮-১৯
  • ৫৮২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

 চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক)  অব্যবহৃত জায়গায় আয়বর্ধক প্রকল্প দ্রুত বাস্তবায়নে বাংলাদেশ মিউনিসিপ্যাল ডেভেলপমেন্ট ফান্ড (বিএমডিএফ)-এর নবনিযুক্ত ব্যবস্থাপনা পরিচালক আবুল মনসুর ফয়জুল্লাহকে অনুরোধ জানিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। 
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরীর সাথে আজ সকালে টাইগারপাসস্থ চসিক ভবনের মেয়র দপ্তরে বিএমডিএফ’র এমডি অনুরোধ সৌজন্য সাক্ষাত করতে এলে তিনি এ অনুরোধ করেন। সাক্ষাতকালে বিশ্বব্যাংকের প্রণোদনায় ও বিএমডিএফ’র সার্বিক ব্যবস্থাপনায় নগরীতে সদ্যনির্মিত দক্ষিণ আগ্রাবাদ মাল্টিস্টোরিড কমার্শিয়াল কমপ্লেক্স ও ফইল্যাতলী মাল্টি স্টোরিড কিচেন মার্কেটের সম্পাদিত কাজের বিষয়ে মেয়রকে অবহিত করেন মনসুর ফয়জুল্লাহ। 
মেয়র কাজের গুণগত মান সম্পর্কে সন্তোষ প্রকাশ করেন এবং আগামীতে চট্টগ্রাম সিটি কর্পোরেশনে আরো উন্নয়ন প্রকল্প বরাদ্দ দেয়ার জন্য অনুরোধ জানান। 
তিনি বলেন, বিশ্বব্যাংক আমাদের উন্নয়নের অংশীদার। বিএমডিএফ’র মাধ্যমে যে কাজগুলো সম্পাদিত হয় তাতে স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলো নানাভাবে উপকৃত হয়। তিনি নগরীর বিবিরহাটে চসিকের যে দুই একর জায়গা আছে সেখানে বিএমডিএফ কর্তৃক মোটর পার্টস মার্কেট নির্মাণ প্রতিষ্ঠান করলে চসিক যেমন উপকৃত হবে, অন্যদিকে বিএমডিএফ’রও একটি বড়ধরনের নাগরিক সেবার সুযোগ সৃষ্টি হবে বলে অভিমত ব্যক্ত করেন। 
মেয়রের আহ্বানে সাড়া দিয়ে বিএমডিএফ’র ব্যবস্থাপনা পরিচালক আগামী দুই-এক সপ্তাহের মধ্যে বিবিরহাটের জায়গাটি পরিদর্শনের জন্য বিশেষ টিম পাঠিয়ে সার্বিক ব্যবস্থা গ্রহণ করবেন বলে মেয়রকে আশ্বাস দেন। মেয়র নগরীতে চসিকের যে সব জায়গা খালি পড়ে আছে, সেসব জায়গার ওপর ছোট ছোট প্রকল্প দ্রুততার সাথে গ্রহণ করে চসিকের আয় বৃদ্ধির ব্যবস্থা নিতে নির্দেশনা প্রদান করেন। 
এসময় চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. শহীদুল আলম, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, উপ-প্রকল্প পরিচালক নির্বাহী প্রকৌশলী বিপ্লব দাশ, নির্বাহী প্রকৌশলী মো. জসিম উদ্দীন, বিএমডিএফ’র কোম্পানি সচিব নাসির উদ্দিন আহমেদ চৌধুরীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat