×
ব্রেকিং নিউজ :
সামষ্টিক অর্থনৈতিক স্থিতিশীলতা বজায় রাখা সরকারের লক্ষ্য : অর্থ প্রতিমন্ত্রী বান্দরবানে ব্যাংক ডাকাতির ঘটনায় গ্রেফতার ৭ জন কারাগারে জিম্বাবুয়ে সিরিজের জন্য বিসিবির প্রাথমিক দল ঘোষণা বান্দরবানের থানচি, রোমা ও রোয়াংছড়ি উপজেলা নির্বাচন স্থগিত লেবাননে ইসরাইলি হামলায় ইরান সমর্থিত যোদ্ধা নিহত আগামীকাল ব্যাংককের উদ্দেশে রওনা দেবেন প্রধানমন্ত্রী রাজস্ব আয় ১৫.২৩ শতাংশ প্রবৃদ্ধি অর্জন প্রধানমন্ত্রী জাতীয় সংসদের সকল উন্নয়নের পৃষ্ঠপোষক : স্পিকার স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস
  • প্রকাশিত : ২০২১-০৮-২৪
  • ৪৮৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

দেশে গত ২৪ ঘন্টায় কোভিড-১৯ এ ১১৪ জনের মৃত্যু হয়েছে। গতকালের চেয়ে আজ ৩ জন কম মারা গেছেন। গতকাল ১১৭ জন মারা গিয়েছিল। আজ মৃতদের মধ্যে পুরুষ ৫৬ ও নারী ৫৮ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৫ হাজার ৫১৩ জনে। এদিকে আজ নতুন আক্রান্ত হয়েছে ৫ হাজার ২৪৯ জন।
আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৭৩ শতাংশ। গত ২১ আগস্ট থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে। এখন পর্যন্ত যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ১৬ হাজার ৬৪৬ জন, ৬৫ দশমিক ২৫ শতাংশ এবং নারী ৮ হাজার ৮৫৭ জন, ৩৪ দশমিক ৭৫ শতাংশ।
গত ২৪ ঘন্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, শূন্য থেকে ২০ বছর বয়সী ১ জন, ১১ থেকে ২০ বছর বয়সী ১ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ৪ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ৪ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ১১ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ২৬ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ৩৬ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ২১ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী ৯ জন এবং ৯১ থেকে ১০০ বছর বয়সী ১ জন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে সর্বোচ্চ ৪২ জন, চট্টগ্রাম বিভাগে দ্বিতীয়  সর্বোচ্চ ২৯ জন, রাজশাহী বিভাগে ৬ জন, খুলনা বিভাগে ১৩ জন, বরিশাল বিভাগে ৫ জন, সিলেট বিভাগে ৯ জন, রংপুর বিভাগে ৬ জন ও ময়মনসিংহ বিভাগে ৪ জন রয়েছে। এদের মধ্যে ৮৭ জন সরকারি, ২৪ জন বেসরকারি হাসপাতালে এবং  ৩ জন বাসায় মারা গেছেন।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘন্টায় ৩৪ হাজার ৭০৮ জনের নমুনা পরীক্ষায় ৫ হাজার ২৪৯ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ৩৬ হাজার ৭৮৯ জনের নমুনা পরীক্ষায় ৫ হাজার ৭১৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। গতকালের চেয়ে আজ ৪৬৮ জন কম শনাক্ত হয়েছে।
দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায়  শনাক্তের হার ১৫ দশমিক ১২ শতাংশ। আগের দিন এই হার ছিল ১৫ দশমিক ৫৪ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৪২ শতাংশ কম। 
এদিকে  ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১৩ হাজার ৩৩৪ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ২ হাজার ১৩৪ জন। ঢাকায় শনাক্তের হার ১৬ শতাংশ। গতকাল এই জেলায় ১৭ হাজার ৫৩৯ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ২ হাজার ৭২৪ জন। যা ১৫ দশমিক ৫৩ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ২৫ জন। গতকাল ২৪ জন মারা গিয়েছিল। 
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৮৭ লাখ ২১ হাজার ১৪ জনের নমুনা পরীক্ষায় ১৪ লাখ ৭২ হাজার ৯৬৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৮৯ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৮ হাজার ৯০৭ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ৮ হাজার ৯৮২ জন। গতকালের চেয়ে আজ ৭৫ জন কম সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৩ লাখ ৮১ হাজার ৭৬৩ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৩ দশমিক ৮১ শতাংশ। গতকাল এই হার ছিল ৯৩ দশমিক ৫৪ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ২৭ শতাংশ বেশি।
করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৪ হাজার ২২৯ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ৩৭ হাজার ৩১৭ জনের। গতকালের চেয়ে আজ ৩ হাজার ৮৮ টি নমুনা কম সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৩৪ হাজার ৭০৮ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ৩৬ হাজার ৭৮৯ জনের। গতকালের চেয়ে আজ ২ হাজার ৮১ টি নমুনা কম নমুনা পরীক্ষা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat