×
ব্রেকিং নিউজ :
  • প্রকাশিত : ২০২১-০৮-২৬
  • ৫৪৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

দেশে গত ২৪ ঘন্টায় কোভিড-১৯ এ ১০২ জনের মৃত্যু হয়েছে। গতকালের চেয়ে আজ ১২ জন কম মারা গেছেন। গতকাল ১১৪ জন মারা গিয়েছিল। আজ মৃতদের মধ্যে পুরুষ ৫২ ও নারী ৫০ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৫ হাজার ৭২৯ জনে। এদিকে আজ নতুন আক্রান্ত হয়েছে ৪ হাজার ৬৯৮ জন।
আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৭৪ শতাংশ। গত ২১ আগস্ট থেকে গতকাল পর্যন্ত মৃত্যুর হার ছিল ১ দশমিক ৭৩ শতাংশ। এখন পর্যন্ত যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ১৬ হাজার ৭৬০ জন, ৬৫ দশমিক ১৪ শতাংশ এবং নারী ৮ হাজার ৯৬৯ জন, ৩৪ দশমিক ৮৬ শতাংশ।
গত ২৪ ঘন্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ১১ থেকে ২০ বছর বয়সী ২ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ২ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ১০ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ১৮ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৩৩ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ২৬ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ৮ জন এবং ৮১ থেকে ৯০ বছর বয়সী ৩ জন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে সর্বোচ্চ ৩৭ জন, চট্টগ্রাম বিভাগে দ্বিতীয়  সর্বোচ্চ ২৪ জন, রাজশাহী ও ময়মনসিংহ  ৫ জন করে, খুলনা বিভাগে ৮ জন, বরিশাল বিভাগে ৬ জন, সিলেট বিভাগে ১৩ জন এবং রংপুর বিভাগে ৪ জন রয়েছে। এদের মধ্যে ৭৫ জন সরকারি, ২৬ জন বেসরকারি হাসপাতালে এবং ১ জন বাসায় মারা গেছেন।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘন্টায় ৩৩ হাজার ৬৪০ জনের নমুনা পরীক্ষায় ৪ হাজার ৯৬৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ৩৪ হাজার ১১১ জনের নমুনা পরীক্ষায় ৪ হাজার ৬৯৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। গতকালের চেয়ে আজ ২৬৮ জন বেশি শনাক্ত হয়েছে।
দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৭ শতাংশ। আগের দিন এই হার ছিল ১৪ দশমিক ৭৬ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৯৯ শতাংশ কম। 
এদিকে  ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১৬ হাজার ৩১৬ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ১ হাজার ৯৬৭ জন। ঢাকায় শনাক্তের হার ১২ দশমিক ০৫ শতাংশ। গতকাল এই জেলায় ১৩ হাজার ৭৭৯ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ১ হাজার ৮৩২ জন। যা ১৩ দশমিক ২৯ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ২৪ জন। গতকাল ১৬ জন মারা গিয়েছিল। 
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৮৭ লাখ ৮৮ হাজার ৭৬৫ জনের নমুনা পরীক্ষায় ১৪ লাখ ৮২ হাজার ৬২৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৮৭ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৮ হাজার ৩১৪ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ৭ হাজার ৮০৮ জন। গতকালের চেয়ে আজ ৫০৬ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৩ লাখ ৯৭ হাজার ৮৮৫ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৪ দশমিক ২৮ শতাংশ। গতকাল এই হার ছিল ৯৪ দশমিক ০২ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ২৬ শতাংশ বেশি।
করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৪ হাজার ১৬৭ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ৩৩ হাজার ৩৪৪ জনের। গতকালের চেয়ে আজ ৮২৩ টি নমুনা বেশি সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৩৪ হাজার ১১১ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ৩৩ হাজার ৬৪০ জনের। গতকালের চেয়ে আজ ৪৭১ টি নমুনা বেশি নমুনা পরীক্ষা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat