×
ব্রেকিং নিউজ :
রাঙ্গামাটির বিলাইছড়িতে অগ্নিকান্ডে পুড়ে গেছে ৬টি বসতঘর ব্রাহ্মণবাড়িয়ায় পুকুরের পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু চাঁদপুর লঞ্চঘাটে অবৈধ স্থাপনা উচ্ছেদ বগুড়ায় নিরাপদ খাদ্য বিষয়ে সচেতনতা মূলক কর্মশালা দিনাজপুরের দৃষ্টিনন্দন দিঘী রামসাগর নারায়ণগঞ্জে ইকোনোমিক জোন পরিদর্শনে ভুটানের রাজা জাতির জন্য বিএনপি-জামায়াত অভিশাপ: নাছিম জলবায়ু-সহনশীল দেশ গড়তে নারীদের ভূমিকা গুরুত্বপূর্ণ : পরিবেশমন্ত্রী ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ প্রদান অব্যাহত থাকবে: ত্রাণ প্রতিমন্ত্রী বিএনপি সুপরিকল্পিতভাবে মুক্তিযুদ্ধের আদর্শ ও মূল্যবোধ নস্যাৎ করতে অপতৎপরতা চালিয়ে যাচ্ছে : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২১-০৮-২৭
  • ৪৮৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

 দেশে করোনাভাইরাস থেকে সুস্থ মানুষের সংখ্যা ১৪ লাখ ছাড়িয়েছে। আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৬ হাজার ৪৮৫ জন।
গতকাল সুস্থ হয়েছিলেন ৮ হাজার ৩১৪ জন। গতকালের চেয়ে আজ ১ হাজার ৮২৯ জন কম সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪ লাখ ৪ হাজার ৩৭০ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৪ দশমিক ৫০ শতাংশ। গতকাল এই হার ছিল ৯৪ দশমিক ২৮ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ২২ শতাংশ বেশি।
দেশে গত ২৪ ঘন্টায় ১১৭ জনের মৃত্যু হয়েছে। গতকালের চেয়ে আজ ১৫ জন বেশি মারা গেছেন। গতকাল ১০২ জন মারা গিয়েছিল। আজ মৃতদের মধ্যে পুরুষ ৫৬ ও নারী ৬১ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৫ হাজার ৮৪৬ জনে। এদিকে আজ নতুন আক্রান্ত ৩ হাজার ৫২৫ জন।
আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৭৪ শতাংশ। গতকালও মৃত্যুর হার ছিল ১ দশমিক ৭৪ শতাংশ। এখন পর্যন্ত যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ১৬ হাজার ৮১৬ জন, ৬৫ দশমিক ০৬ শতাংশ এবং নারী ৯ হাজার ৩০ জন, ৩৪ দশমিক ৯৪ শতাংশ।
গত ২৪ ঘন্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, শূন্য থেকে ১০ বছর বয়সী ১ জন, ১১ থেকে ২০ বছর বয়সী ১ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ৩ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ৯ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ১৬ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ১৯ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ৩৮ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ১৬ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী ১৩ জন এবং ৯১ থেকে ১০০ বছর বয়সী ৩ জন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে সর্বোচ্চ ৪০ জন, চট্টগ্রাম বিভাগে দ্বিতীয়  সর্বোচ্চ ৩৭ জন, রাজশাহী ও ময়মনসিংহ  ৪ জন করে, খুলনা বিভাগে ১১ জন, বরিশাল বিভাগে ৬ জন, সিলেট বিভাগে ১০ জন এবং রংপুর বিভাগে ৫ জন রয়েছে। এদের মধ্যে ৯২ জন সরকারি, ১৮ জন বেসরকারি হাসপাতালে এবং ৭ জন বাসায় মারা গেছেন।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘন্টায় ২৭ হাজার ৫৭৮ জনের নমুনা পরীক্ষায় ৩ হাজার ৫২৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ৩৩ হাজার ৬৪০ জনের নমুনা পরীক্ষায় ৪ হাজার ৯৬৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। গতকালের চেয়ে আজ ১ হাজার ৪৪১ জন কম শনাক্ত হয়েছে।
দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায়  শনাক্তের হার ১২ দশমিক ৭৮ শতাংশ। আগের দিন এই হার ছিল ১৩ দশমিক ৭৭ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৯৯ শতাংশ কম।
এদিকে  ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১০ হাজার ৭৪৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ৮৬৮ জন। ঢাকায় শনাক্তের হার ৮ দশমিক ০৭ শতাংশ। গতকাল এই জেলায় ১৬ হাজার ৩১৬ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ১ হাজার ৯৬৭ জন। যা ১২ দশমিক ০৫ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ২৫ জন। গতকাল ২৪ জন মারা গিয়েছিল।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৮৮ লাখ ১৬ হাজার ৩৪৩ জনের নমুনা পরীক্ষায় ১৪ লাখ ৮৬ হাজার ১৫৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের ১৬ দশমিক ৮৬ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৭ হাজার ২৯৪ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ৩৪ হাজার ১৬৭ জনের। গতকালের চেয়ে আজ ৬ হাজার ৮৭৩ টি নমুনা কম সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা হয়েছে ২৭ হাজার ৫৭৮ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ৩৪ হাজার ১১১ জনের। গতকালের চেয়ে আজ ৬ হাজার ৫৩৩ টি নমুনা বেশি নমুনা পরীক্ষা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat