×
ব্রেকিং নিউজ :
টি-টোয়েন্টি বিশ্বকাপ প্রস্তুতির সিরিজ শুরু করছে পাকিস্তান-নিউজিল্যান্ড “দ্বীপ উন্নয়ন কর্তৃপক্ষ” গঠনে জাতীয় সংসদকে পরামর্শ প্রদান করে হাইকোর্ট রায় ইরানের বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞা আরোপ করবে যুক্তরাষ্ট্র : হোয়াইট হাউস ঝালকাঠিতে ট্রাক, অটোরিকশা ও প্রাইভেট কারের ত্রিমুখী সংঘর্ষে ১৪ জন নিহত মুজিবনগর দিবস টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে মানুষের ঢল মুজিবনগর দিবসে রাঙ্গামাটিতে জেলা প্রশাসনের আলোচনা সভা জয়পুরহাটে বেগুন, শসা, করলাসহ অন্যান্য সবজির দাম কমেছে বিএনপিসহ স্বাধীনতা বিরোধী অপশক্তিকে প্রতিহত করতে হবে : ওবায়দুল কাদের ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রীর ফিলিস্তিন রাষ্ট্রের জাতিসংঘের সদস্যপদ নিয়ে বৃহস্পতিবার নিরাপত্তা পরিষদে ভোটাভুটি
  • প্রকাশিত : ২০২১-০৯-০৫
  • ৫৫০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় ৭০ জনের মৃত্যু হয়েছে। গতকালের চেয়ে আজ ৯ জন বেশি মারা গেছেন। গতকাল ৬১ জন মারা গিয়েছিল।
আজ মৃতদের মধ্যে পুরুষ ৪০ ও নারী ৩০ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৬ হাজার ৫৬৩ জনে।
এদিকে আজ নতুন আক্রান্ত ২ হাজার ৪৩০ জন।
আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৭৫ শতাংশ। গত ৩১ আগস্ট থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে। এখন পর্যন্ত যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ১৭ হাজার ১৮৮ জন, ৬৪ দশমিক ৭১ শতাংশ এবং নারী ৯ হাজার ৩৭৫ জন, ৩৫ দশমিক ২৯ শতাংশ।
গত ২৪ ঘন্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছর বয়সী ৩ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ৪ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৭ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ১৪ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ২৮ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ১২ জন এবং ৮১ থেকে ৯০ বছর বয়সী ২ জন রয়েছেন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে সর্বোচ্চ ৩১ জন, চট্টগ্রাম বিভাগে দ্বিতীয়  সর্বোচ্চ ২০ জন, রাজশাহী ও খুলনা বিভাগে ৩ জন করে, বরিশাল বিভাগে ২ জন, সিলেট বিভাগে ৬ জন, রংপুর বিভাগে ৪ জন এবং ময়মনসিংহ বিভাগে ১ জন রয়েছে। এদের মধ্যে ৫০ জন সরকারি, ১৮ জন বেসরকারি হাসপাতালে এবং বাসায় ২ জন মারা গেছেন।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘন্টায় ২৫ হাজার ১৬৩ জনের নমুনা পরীক্ষায় ২ হাজার ৪৩০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ১৭ হাজার ৭৫০ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৭৪৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। গতকালের চেয়ে আজ ৬৮৭ জন বেশি শনাক্ত হয়েছে।
দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায়  শনাক্তের হার ৯ দশমিক ৮২ শতাংশ। আগের দিন এই হার ছিল ১০ দশমিক ৭৬ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৯৪ শতাংশ কম।
এদিকে  ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১৩ হাজার ৯৫০ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ১ হাজার ৩১৯ জন। ঢাকায় শনাক্তের হার ৯ দশমিক ৪৫ শতাংশ। গতকাল এই জেলায় ৭ হাজার ৩৩৭ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ৫৭২ জন। যা ৭ দশমিক ৭৯ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ১৭ জন। গতকাল ২০ জন মারা গিয়েছিল।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৯০ লাখ ৬৪ হাজার ১৫ জনের নমুনা পরীক্ষায় ১৫ লাখ ১৪ হাজার ৪৫৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের ১৬ দশমিক ৭১ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৫ হাজার ৬০ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ৩ হাজার ৪২১ জন। গতকালের চেয়ে আজ ১ হাজার ৬৩৯ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪ লাখ ৫১ হাজার ৬৩ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৫ দশমিক ৮১ শতাংশ। গতকাল এই হার ছিল ৯৫ দশমিক ৬৩ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ১৮ শতাংশ বেশি।
করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৪ হাজার ৮১৯ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ১৭ হাজার ৪৫৪ জনের। গতকালের চেয়ে আজ ৭ হাজার ৩৬৫ টি নমুনা বেশি সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা হয়েছে ২৫ হাজার ১৬৩ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৭ হাজার ৭৫০ জনের। গতকালের চেয়ে আজ ৭ হাজার ৪১৩ টি নমুনা বেশি নমুনা পরীক্ষা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat