×
  • প্রকাশিত : ২০২১-০৯-০৮
  • ৫৫৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে সেনা বাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলায় দ্বিতীয় দফা সাক্ষ্যগ্রহণ আজ বুধবার শেষ হয়েছে। আজ সাক্ষ্য প্রদান করেছেন ঘটনাস্থলের পাশে বায়তুল নুর মসজিদের ইমাম মাওলানা শহিদুল ইসলাম।
কক্সবাজার জেলা ও দায়রা জজ মো. ইসমাইল এর আদালতে সকাল ১০ টায় স্বাক্ষ্যগ্রহণ শুরু হয়। দুপুর ২ টা ২০ মিনিটে আদালতের কার্যক্রম মুলতবী ঘোষণা করে পরবর্তী স্বাক্ষ্যগ্রহণের তারিখ আগামী ২০, ২১ ও ২২ সেপ্টেম্বর নির্ধারণ করেছেন আদালত। এর আগে সকাল সাড়ে ৯ টার দিকে মামলার আসামি বরখাস্তকৃত ওসি প্রদীপসহ সকল আসামিদের কড়া নিরাপত্তায় আদালতে আনা হয়।  
রাষ্ট্রপক্ষের আইনজীবী ও কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম জানান, ঘটনাস্থলের নিকটবর্তী বায়তুল নূর জামে মসজিদের ইমাম শহীদুল ইসলামের জবানবন্দি গ্রহণের মধ্য দিয়ে বুধবার দ্বিতীয় দফায় টানা চার দিনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে। তিনি জানান ইমাম শহীদুল ইসলাম মসজিদের ছাদ থেকে সিনহা হত্যাকান্ডের পুরো ঘটনা প্রত্যক্ষ করেছেন। তিনি তার বিবরণ আদালতের কাছে তুলে ধরেছেন। তিনি জানান- আসামি পক্ষের আইনজীবীরা সাক্ষী শহীদুল ইসলামকে জেরা করেন। দুপুর ২ টার দিকে আদালত মূলতবী ঘোষণা করে মামলার পরবর্তী স্বাক্ষ্য গ্রহণের তারিখ জানান আদালত।
আসামি পক্ষের আইনজীবী রানা দাশ গুপ্ত বলেছেন, মসজিদের ছাদ থেকে মেরিন ড্রাইভ সড়কের দূরত্ব অনেক। মাঝখানে অনেক গাছপালা আছে। এই দূরত্ব থেকে রাতে কোন ঘটনা স্পষ্টভাবে দেখা সম্ভব নয়। মূলত অশুভ অপরাধী চক্রের প্ররোচনায় কিছু সাক্ষী মিথ্যা সাক্ষ্য দিচ্ছেন।
গত বছর ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat