Logo
×
ব্রেকিং নিউজ :
সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ৪৬ জন দলিত শিক্ষার্থী ও ৯টি এতিমখানার মাঝে চেক বিতরণ পুঁজিবাজার বাংলাদেশের দীর্ঘমেয়াদি অর্থায়নের প্রধান উৎস হবে : ভূমিমন্ত্রী জাতিসংঘের ৭৬তম অধিবেশনের উদ্বোধনী দিনে প্রধানমন্ত্রীর যোগদান লেকসিটিতে প্লট বরাদ্দে অনিয়ম হয়েছে কিনা খতিয়ে দেখা হবে : চসিক মেয়র কোন সাংবাদিক অহেতুক হয়রানির শিকার হবেন না : তথ্যমন্ত্রী ই-কমার্সে অস্বাভাবিক অফার দিয়ে পণ্য বিক্রি করলে মামলা করবে প্রতিযোগিতা কমিশন বার্বাডোজের প্রধানমন্ত্রী মোটলির শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ প্রধানমন্ত্রীকে জাতিসংঘের এসডিজি অগ্রগতি পুরস্কার প্রদান স্থানীয় সরকার নির্বাচন তৃণমূলে গণতন্ত্রের ভিত মজবুত করে: ওবায়দুল কাদের করোনা পরিস্থিতি মোকাবেলা করে এসডিজি অর্জনে বৈশ্বিক রোডম্যাপের আহ্বান প্রধানমন্ত্রীর
  • আপডেট টাইম : 09/09/2021 07:20 PM
  • 44 বার পঠিত

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় ৫৮ জনের মৃত্যু হয়েছে। গতকালের চেয়ে আজ ৬ জন বেশি মারা গেছেন। গতকাল ৫২ জন মারা গিয়েছিল। আজ মৃতদের মধ্যে পুরুষ ৩৫ ও নারী ২৩ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৬ হাজার ৭৯৪ জনে। এদিকে আজ নতুন আক্রান্ত ২ হাজার ৫৮৮ জন এবং আক্রান্তের হার ৮ দশমিক ৭৬ শতাংশ।
আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৭৬ শতাংশ। গত ৬ সেপ্টেম্বর থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে। এখন পর্যন্ত যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ১৭ হাজার ২৯৪ জন, ৬৪ দশমিক ৫৪ শতাংশ এবং নারী ৯ হাজার ৫০০ জন, ৩৫ দশমিক ৪৬ শতাংশ।
গত ২৪ ঘন্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছর বয়সী ২ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ২ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৭ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ১৬ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ১৬ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ৭ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী ৬ জন, ৯০ থেকে ১০০ বছর বয়সী ১ জন এবং ১০০ বছরের বেশি বয়সী ১ জন রয়েছেন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে সর্বোচ্চ ২২ জন, চট্টগ্রাম বিভাগে দ্বিতীয়  সর্বোচ্চ ১৯ জন, রাজশাহী বিভাগে ৩ জন, খুলনা বিভাগে ৫ জন, সিলেট বিভাগে ৮ জন এবং রংপুর বিভাগে ১ জন রয়েছেন। এদের মধ্যে ৫০ জন সরকারি হাসপাতালে এবং ৮ জন বেসরকারি হাসপাতালে মারা গেছেন।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘন্টায় ২৯ হাজার ৫৪১ জনের নমুনা পরীক্ষায় ২ হাজার ৫৮৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ২৭ হাজার ৫২৮ জনের নমুনা পরীক্ষায় ২ হাজার ৪৯৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। গতকালের চেয়ে আজ ৯১ জন বেশি শনাক্ত হয়েছে।
দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায়  শনাক্তের হার ৮ দশমিক ৭৬ শতাংশ। আগের দিন এই হার ছিল ৯ দশমিক ০৭ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৩১ শতাংশ কম।
এদিকে  ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১৬ হাজার ৬০৫ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ১ হাজার ৪৯১ জন। ঢাকায় শনাক্তের হার ৮ দশমিক ৭৯ শতাংশ। গতকাল এই জেলায় ১৩ হাজার ২৭৯ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ১ হাজার ৪৬ জন। যা ৭ দশমিক ৮৭ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ৮ জন। গতকাল ৯ জন মারা গিয়েছিল।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৯১ লাখ ৭৫ হাজার ৯১২ জনের নমুনা পরীক্ষায় ১৫ লাখ ২৪ হাজার ৮৯০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের ১৬ দশমিক ৬২ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৩ হাজার ৬১৭ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ৩ হাজার ৮৪০ জন। গতকালের চেয়ে আজ ২২৩ জন কম সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪ লাখ ৬৮ হাজার ২১১ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ২৮ শতাংশ। গতকাল এই হার ছিল ৯৬ দশমিক ২১ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ৭ শতাংশ বেশি।
করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৯ হাজার ৪৯৫ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ২৭ হাজার ৩৭৮ জনের। গতকালের চেয়ে আজ ২ হাজার ১১৭টি নমুনা বেশি সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা হয়েছে ২৯ হাজার ৫৪১ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ২৭ হাজার ৫২৮ জনের। গতকালের চেয়ে আজ ২ হাজার ১৩ টি নমুনা বেশি পরীক্ষা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...