Logo
×
ব্রেকিং নিউজ :
বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদি আরব গার্ল গাইডসকে করোনা সুরক্ষা সামগ্রী প্রদান স্বাস্থ্য অধিদপ্তর ও ইউএনএইড’র শেখ হাসিনা আইটি খাতকে গুরুত্ব দেয়ায় দেশ ঘুরে দাঁড়িয়েছে : চসিক মেয়র রোহিঙ্গা প্রত্যাবাসনে ইউরোপীয় ইউনিয়নের কার্যকর সহায়তার আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ওয়াশিংটন পৌঁছেছেন প্রধানমন্ত্রী ২০২৬ সালে ঢাকা-আশুলিয়া এক্সপ্রেসওয়ে চালু হবে : ওবায়দুল কাদের বিশ্ব নেতৃবৃন্দের বিশেষ আমন্ত্রণেই প্রধানমন্ত্রী জাতিসংঘে গেছেন : তথ্য ও সম্প্রচারমন্ত্রী বিএনপি সবসময় চোরাগলি পথে ক্ষমতায় এসেছে : কৃষিমন্ত্রী লাকসাম-কুমিল্লা সেকশনে ডাবল লাইনের ট্রেন চলাচলের উদ্বোধন নবায়নযোগ্য জ্বালানি নীতিমালার লক্ষ্যমাত্রা অর্জনে বছর ভিত্তিক পরিকল্পনা গৃহীত হয়েছে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী
  • আপডেট টাইম : 09/09/2021 09:49 PM
  • 40 বার পঠিত
ফাইল ছবি

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, বর্তমান সরকারের গৃহীত ভিশন ২০২১ ও ২০৪১ বাস্তবায়নে দক্ষ মানব সম্পদের বিকল্প নেই। 
আজ রাজধানীর তেজগাঁওয়ে উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সম্মেলন কক্ষে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস ২০২১ উপলক্ষে  আয়োজিত ‘মানবসম্পদ উন্নয়নে সাক্ষরতার ভূমিকা’ শীর্ষক গোলটেবিল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। 
গণশিক্ষা প্রতিমন্ত্রী আরো বলেন, বর্তমান বিশ্ব বদলে যাওয়ার নিয়মক শক্তি তথ্যপ্রযুক্তি। এ লক্ষ্যে পৌঁছাতে দেশের জনগোষ্ঠীর একটি অংশকে সাক্ষরতা শিক্ষার পাশাপাশি  আইসিটি ভিত্তিক সেবা ও প্রি-ভোকেশনাল প্রশিক্ষণ দিতে হবে। আমরা তাদের কথা বিবেচনা করে  ‘জীবনব্যাপী শিক্ষা’ কর্মসূচি নামক স্থায়ী কার্যক্রম গ্রহণ করেছি।তিনি বলেন, এই  কর্মসূচির আওতায় তাদের  উন্নত প্রযুক্তি দক্ষতা প্রশিক্ষণ গ্রহণ করে পেশাগত দক্ষতা অর্জনের মাধ্যমে দেশ-বিদেশে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করবে এবং প্রচুর রেমিট্যান্স  অর্জন করে দেশকে অর্থনৈতিকভাবে স্বয়ংসম্পূর্ণ করতে সহায়ক ভূমিকা পালন করবে।  গোলটেবিল আলোচনায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রতন চন্দ্র পন্ডিত, মো. আবু বকর সিদ্দিক, মো. রুহুল আমিন ও মো. মোশাররফ হোসেন। উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর মহাপরিচালক মোঃ আতাউর রহমান সভায় সভাপতিত্ব করেন। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...