×
ব্রেকিং নিউজ :
৫০ বছরে বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো : রেহমান সোবহান শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব সরকারের বিবেচনাধীন বোতলজাত সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, খোলা তেল কমেছে ২ টাকা বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে : পররাষ্ট্রমন্ত্রী শপথ নিলেন পিএসসি’র সদস্য প্রদীপ কুমার পাণ্ডে আফ্রিদির সাথে বিবাদের বিষয়টি অস্বীকার করলেন বাবর সরকার প্রাকৃতিক সম্পদের হিসাব প্রণয়নের উদ্যোগ নিয়েছে : পরিবেশমন্ত্রী জাতির পিতার সমাধিতে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যানের শ্রদ্ধা প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ এর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী স্থায়ী যুদ্ধবিরতি না হওয়ায় গাজায় মানবিক প্রচেষ্টা সম্পূর্ণ ব্যর্থ: রুশ রাষ্ট্রদূত
  • প্রকাশিত : ২০২১-০৯-১০
  • ৬৮২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

প্রায় ২৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত হতে যাচ্ছে নগরীর ঐতিহ্যবাহী জেনারেল হাসপাতালের বহুতল ভবন।
সংশ্লিষ্ট সূত্র জানায়, প্রতিষ্ঠার প্রায় শত বছর পর বরিশাল জেনারেল হাসপাতাল ২৫০ শয্যা হাসপাতালে পরিনত হচ্ছে। ভবন নির্মাণের দরপত্র আহবান করেছে গণপূর্ত বিভাগ। আগামী ১৬ সেপ্টেম্বর এই উন্মুক্ত দরপত্র খুলবে বরিশাল গণপূর্ত বিভাগ। ১৯১২ সালে ২০ শয্যার জেনারেল হাসপাতালের যাত্রা শুরু হয়। গত ৯০ দশকে ৮০ শয্যায় উন্নীত করা হয় জেনারেল হাসপাতাল। সব শেষ ২০ শয্যার ডায়রিয়া ওয়ার্ড নিয়ে ১০০ শয্যায় উন্নীত হয় বরিশাল জেনারেল হাসপাতাল। কিন্তু দিন-দিন রোগীর চাপ বেড়ে যাওয়ায় জেনালের হাসপাতালের পরিসর বাড়ানোর দাবি ওঠে সর্বমহলে।  
এবিষয়ে জেলার সিভিল সার্জন ডা. মো. মনোয়ার হোসেন জানান, ১০০ শয্যার জেনারেল হাসপাতাল ২৫০ শয্যায় উন্নীত করতে মন্ত্রনালয়সহ সংশ্লিষ্ট বিভাগে দির্ঘদিন ধরে চিঠি চালাচালি করা হয়। ২০১৮ সালে অপারেশন প্লান পাঠানোর প্রেক্ষিতে সংশ্লিষ্ট মন্ত্রনালয় জেনালের হাসপাতালকে ২৫০ শয্যায় উন্নীত করেছেন।
সেই লক্ষ্যে নগরীর প্রাণ কেন্দ্র অমৃত লাল দে (হাসপাতাল রোড) সড়কে একটি ১২ তলা বহুতল ভবন নির্মিত হতে যাচ্ছে। প্রথম পর্যায়ে ২৩ কোটি টাকা বরাদ্দ দিয়েছে মন্ত্রণালয়। ২৫০ শয্যা হাসপাতালের জন্য অবকাঠামো নির্মাণের পাশাপাশি ধাপে ধাপে চিকিৎসক, নার্স এবং তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কর্মচারী নিয়োগ করা হবে।
এব্যপারে বরিশাল গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী জেরাল্ড অলিভার গুডা বলেন, জেনারেল হাসপাতালে ১২ তলা ভবন অনুমোদন হয়েছে। প্রথম পর্যায়ে হবে দুই তলা ভবন। পরে ভবনটি পর্যায়ক্রমে ১২ তলা বহুতল ভবন হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat