Logo
×
ব্রেকিং নিউজ :
সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ৪৬ জন দলিত শিক্ষার্থী ও ৯টি এতিমখানার মাঝে চেক বিতরণ পুঁজিবাজার বাংলাদেশের দীর্ঘমেয়াদি অর্থায়নের প্রধান উৎস হবে : ভূমিমন্ত্রী জাতিসংঘের ৭৬তম অধিবেশনের উদ্বোধনী দিনে প্রধানমন্ত্রীর যোগদান লেকসিটিতে প্লট বরাদ্দে অনিয়ম হয়েছে কিনা খতিয়ে দেখা হবে : চসিক মেয়র কোন সাংবাদিক অহেতুক হয়রানির শিকার হবেন না : তথ্যমন্ত্রী ই-কমার্সে অস্বাভাবিক অফার দিয়ে পণ্য বিক্রি করলে মামলা করবে প্রতিযোগিতা কমিশন বার্বাডোজের প্রধানমন্ত্রী মোটলির শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ প্রধানমন্ত্রীকে জাতিসংঘের এসডিজি অগ্রগতি পুরস্কার প্রদান স্থানীয় সরকার নির্বাচন তৃণমূলে গণতন্ত্রের ভিত মজবুত করে: ওবায়দুল কাদের করোনা পরিস্থিতি মোকাবেলা করে এসডিজি অর্জনে বৈশ্বিক রোডম্যাপের আহ্বান প্রধানমন্ত্রীর
  • আপডেট টাইম : 14/09/2021 05:36 PM
  • 38 বার পঠিত

৩৭২টি কারখানা ও সিএনজি স্টেশন আসছে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (বিজিডিসিএল) আইপি ক্যামেরার আওতায়। আজ সোমবার সকাল ৯ টায় সিএনজি স্টেশনে আইপি ক্যামেরা স্থাপন বিষয়ে আয়োজিত অনুষ্ঠানে এ তথ্য জানানো হয়। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চান্দিনা থেকে পদুয়ার বাজার পর্যন্ত স্থাপিত ২০টি সিএনজি স্টেশন আইপি ক্যামেরা স্থাপন করা হয়। কুমিল্লা চাঁপাপুর বাখরাবাদ গ্যাস অফিসে এ কার্যক্রমের উদ্বোধন করেন, কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক শংকর মজুমদার। এসময় উপস্থিত ছিলেন, মহা-ব্যবস্থাপক প্রকৌশলী মো. আবুল বাশার, উপ-মহাব্যবস্থাপক প্রকৌশলী আবদুর রাজ্জাক, উপ-মহাব্যবস্থাপক মোস্তফা মাহির প্রমুখ।
এ বিষয়ে উপ-মহাব্যবস্থাপক প্রকৌশলী আবদুর রাজ্জাক বলেন, বৃহত্তর কুমিল্লা ও নোয়াখালীর ৬ জেলার বাকী ৭১ সিএনজি স্টেশন দ্রুত আইপি ক্যামেরার আওতায় আনা হবে। এছাড়া ১৮৯টি শিল্পকারখানা, ১৪টি বিদ্যুত কেন্দ্র, ৭৮টি ক্যাপটিপ পাওয়ার পর্যায়ক্রমে আইপি ক্যামেরার আওতায় আনা হবে। এতে অফিসে বসে ওই সব প্রতিষ্ঠানের গ্যাস মিটার পর্যবেক্ষণ করা যাবে। যাতে মিটার টেম্পারিং ও অগ্নিকান্ডের ঝুঁকি কমানো যাবে। এতে জনবলের প্রয়োজনও কম হবে বলে জানান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...