Logo
×
ব্রেকিং নিউজ :
সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ৪৬ জন দলিত শিক্ষার্থী ও ৯টি এতিমখানার মাঝে চেক বিতরণ পুঁজিবাজার বাংলাদেশের দীর্ঘমেয়াদি অর্থায়নের প্রধান উৎস হবে : ভূমিমন্ত্রী জাতিসংঘের ৭৬তম অধিবেশনের উদ্বোধনী দিনে প্রধানমন্ত্রীর যোগদান লেকসিটিতে প্লট বরাদ্দে অনিয়ম হয়েছে কিনা খতিয়ে দেখা হবে : চসিক মেয়র কোন সাংবাদিক অহেতুক হয়রানির শিকার হবেন না : তথ্যমন্ত্রী ই-কমার্সে অস্বাভাবিক অফার দিয়ে পণ্য বিক্রি করলে মামলা করবে প্রতিযোগিতা কমিশন বার্বাডোজের প্রধানমন্ত্রী মোটলির শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ প্রধানমন্ত্রীকে জাতিসংঘের এসডিজি অগ্রগতি পুরস্কার প্রদান স্থানীয় সরকার নির্বাচন তৃণমূলে গণতন্ত্রের ভিত মজবুত করে: ওবায়দুল কাদের করোনা পরিস্থিতি মোকাবেলা করে এসডিজি অর্জনে বৈশ্বিক রোডম্যাপের আহ্বান প্রধানমন্ত্রীর
  • আপডেট টাইম : 14/09/2021 06:30 PM
  • 39 বার পঠিত

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ৩ মাসের মধ্যে প্রথম একদিনে সর্বনিম্ন ৩৫ জন মারা গেছে। এর আগে গত ৭ জুন ৩০ জন মারা গিয়েছিল। গতকালের চেয়ে আজ শনাক্তের হারও কমেছে। 
গতকালের চেয়ে আজ ৬ জন কম মারা গেছেন। গতকাল মারা গিয়েছিল ৪১ জন। আজ মৃতদের মধ্যে পুরুষ ২১ জন ও নারী ১৪ জন। এ নিয়ে মৃত্যু ২৭ হাজার ছাড়িয়েছে। এখন করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৭ জনে। 
আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এসব তথ্য জানায়। 
স্বাস্থ্য অধিদফতরের তথ্য অনুযায়ী গতকাল শনাক্তের দৈনিক হার ছিল ৭ দশমিক ৬৯ শতাংশ। যা আজ কমে হয়েছে ৬ দশমিক ৫৪ শতাংশ। অর্থাৎ গত ২৪ ঘণ্টায় শনাক্ত রোগীর সংখ্যা কমেছে ১ দশমিক ১৫ শতাংশ। আজ ৩১ হাজার ৭২৪ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছেন ২ হাজার ৭৪ জন। গতকাল ২৫ হাজার ৩৮৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ১ হাজার ৯৫৩ জন। দেশে এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা ১৫ লাখ ৩৪ হাজার ৪৪০ জন।  
এদিকে  ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১৮ হাজার ৮০৬ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ১ হাজার ২৫৩ জন। শনাক্তের হার ৬ দশমিক ৬৬ শতাংশ। গতকাল ছিল ৭ দশমিক ৫৫ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ১১ জন। গতকাল ৮ জন মারা গিয়েছিল।   
গত ২৪ ঘন্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১৫ জন, চট্টগ্রাম বিভাগে ৮ জন, রাজশাহী ও খুলনা বিভাগে ৪ জন করে এবং বরিশাল ও সিলেট বিভাগে ২ জন করে রয়েছেন।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৩ হাজার ৭৩৫ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪ লাখ ৮৬ হাজার ৬৬৮ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৮৯ শতাংশ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...