×
ব্রেকিং নিউজ :
রাঙ্গামাটির বিলাইছড়িতে অগ্নিকান্ডে পুড়ে গেছে ৬টি বসতঘর ব্রাহ্মণবাড়িয়ায় পুকুরের পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু চাঁদপুর লঞ্চঘাটে অবৈধ স্থাপনা উচ্ছেদ বগুড়ায় নিরাপদ খাদ্য বিষয়ে সচেতনতা মূলক কর্মশালা দিনাজপুরের দৃষ্টিনন্দন দিঘী রামসাগর নারায়ণগঞ্জে ইকোনোমিক জোন পরিদর্শনে ভুটানের রাজা জাতির জন্য বিএনপি-জামায়াত অভিশাপ: নাছিম জলবায়ু-সহনশীল দেশ গড়তে নারীদের ভূমিকা গুরুত্বপূর্ণ : পরিবেশমন্ত্রী ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ প্রদান অব্যাহত থাকবে: ত্রাণ প্রতিমন্ত্রী বিএনপি সুপরিকল্পিতভাবে মুক্তিযুদ্ধের আদর্শ ও মূল্যবোধ নস্যাৎ করতে অপতৎপরতা চালিয়ে যাচ্ছে : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২১-০৯-২৯
  • ৪৮১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় করোনা ভাইরাস পরীক্ষায়  বিমানবন্দরে পিটিপিসিআর  ল্যাব স্থাপন পরবর্তী কার্যক্রম দ্রুত চালু করতে পরামর্শ দেয়া হয়েছে।
কমিটির সভাপতি র,আ,ম উবায়দুর মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ  পরামর্শ দেয়া  হয়।
কমিটির সদস্য বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী, আশেক উল্লাহ রফিক, আনোয়ার হোসেন খান, সৈয়দা রুবিনা আক্তার এবং কানিজ ফাতেমা আহমেদ সভায় অংশগ্রহণ করেন।
সভায় বাংলাদেশ ট্যুর অপারেটর ও ট্যুর গাইড (নিবন্ধন ও পরিচালন) বিল” ২০২১, বৈশ্বিক করোনা মহামারি প্রতিরোধে মন্ত্রণালয় গৃহীত সর্বশেষ পদক্ষেপসমূহ, নিয়ে আলোচনা করা হয়। এছাড়া মুজিববর্ষ পালন ও ১নং সাব কমিটির  মিশরীয় ২টি বিমান লীজ গ্রহণের অভিযোগ সম্পর্কিত তদন্ত রিপোর্ট সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। 
সভায়  বরিশাল বিমান বন্দরের বিভিন্ন সংস্কারমূলক কাজের বিষয়ে পদক্ষেপ নিতে সুপারিশ করা হয়।
কমিটি “বাংলাদেশ ট্যুর অপারেটর ও ট্যুর গাইড (নিবন্ধন ও পরিচালনা) বিল” ২০২১ পরীক্ষা নিরীক্ষার জন্য আগামী সভায় আলোচনার সিদ্ধান্ত গ্রহন করে।
এছাড়াও, বিমান বন্দরে যাত্রীদের যাতায়াতের সুযোগ সুবিধা আরো নির্বিঘœ করতে সুপারিশ করে কমিটি।
বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat