Logo
×
ব্রেকিং নিউজ :
সংশোধনের সুযোগ রেখে ডিসেম্বরে ড্যাপ গেজেট প্রকাশ হচ্ছে : এলজিআরডি মন্ত্রী পশ্চিম তীরে ইসরাইল আরো ১৩ শতাধিক বাড়ি নির্মাণ করবে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন ১৭৯ জন রোগী ভর্তি ভারতে ১শ’ কোটি মানুষকে কোভিড-১৯ টিকা দেয়ায় মোদীকে প্রধানমন্ত্রীর অভিনন্দন পেঁয়াজ উৎপাদন বৃদ্ধি ও সংরক্ষণের উদ্যোগ নেওয়া হয়েছে : বাণিজ্যমন্ত্রী ভারত-বাংলাদেশ সম্পর্ক অন্য যে কোন কৌশলগত অংশীদারদের চেয়ে গভীরতর : হর্ষ বর্ধন শ্রিংলা সমুদ্র অর্থনীতির অমিত সম্ভাবনা, দরকার সঠিক পরিকল্পনা ও বাস্তবায়ন ক্যাচ মিসের খেসারত দিল বাংলাদেশ দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্তকারীদের সম্পর্কে সচেতন হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
  • আপডেট টাইম : 05/10/2021 07:44 PM
  • 36 বার পঠিত

দেশে আজ করোনাভাইরাসে শনাক্ত কমেছে, তবে বেড়েছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘন্টায় শনাক্তের হার কমেছে দশমিক ৪৭ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ৩ দশমিক ১৯ শতাংশ, যা আজ কমে হয়েছে ২ দশমিক ৭২ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, আজ ২৫ হাজার ৪৯৯ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছে ৬৯৪ জন। গতকাল ২৪ হাজার ৯২৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৭৯৪ জন। দেশে এ পর্যন্ত ৯৮ লাখ ৪৪ হাজার ৯১৭ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৫৯ হাজার ৪৫২ জন। মোট শনাক্তের হার ১৫ দশমিক ৮৪ শতাংশ। এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১৪ হাজার ৬০৭ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৪২৪ জন। শনাক্তের হার ২ দশমিক ৯০ শতাংশ এবং গতকাল এ হার ছিল ৩ দশমিক ৫৫ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ১০ জন। গতকাল ৬ জন মারা গিয়েছিল।গত ২৪ ঘন্টায় ২৩ জনের মৃত্যু হয়েছে। গতকালের চেয়ে আজ ৫ জন বেশি মারা গেছেন। গতকাল ১৮ জন মারা গিয়েছিল। আজ মৃতদের মধ্যে পুরুষ ১৫ জন ও নারী ৮ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৬১৪ জনে।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘন্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১৩ জন, চট্টগ্রাম বিভাগে ৫ জন, রাজশাহী, বরিশাল ও ময়মনসিংহ বিভাগে ১ জন করে এবং খুলনা বিভাগে ২ জন রয়েছে।স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৭০৮ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ২০ হাজার ২৯৬ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৪৯ শতাংশ। গতকালও সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ৪৮ শতাংশ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...