×
  • প্রকাশিত : ২০২১-১০-০৬
  • ৮২৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

দেশে আজ করোনাভাইরাসে মৃত্যু কমেছে, তবে শনাক্তের হার কিছুটা বেড়েছে। গত ২৪ ঘন্টায় শনাক্তের হার বেড়েছে দশমিক ১৬ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ২ দশমিক ৭২ শতাংশ, যা আজ বেড়ে হয়েছে ২ দশমিক ৮৮ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, আজ ২৪ হাজার ৩৭৬ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছে ৭০৩ জন। গতকাল ২৫ হাজার ৪৯৯ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৬৯৪ জন। দেশে এ পর্যন্ত ৯৮ লাখ ৬৯ হাজার ২৯৩ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬০ হাজার ১৫৫ জন। মোট শনাক্তের হার ১৫ দশমিক ৮১ শতাংশ।   
এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১৩ হাজার ৯৬ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৪৫৪ জন। শনাক্তের হার ৩ দশমিক ৪৬ শতাংশ এবং গতকাল এ হার ছিল ২ দশমিক ৯০ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ২ জন। গতকাল ১০ জন মারা গিয়েছিল।
গত ২৪ ঘন্টায় ২১ জনের মৃত্যু হয়েছে। গতকালের চেয়ে আজ ২ জন কম মারা গেছেন। গতকাল ২৩ জন মারা গিয়েছিল। আজ মৃতদের মধ্যে পুরুষ ৯ জন ও নারী ১২ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৬৩৫ জনে।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘন্টায় মৃতদের মধ্যে ঢাকা ও চট্টগ্রাম বিভাগে ৮ জন করে, খুলনা ও রংপুর বিভাগে ২ জন করে এবং সিলেট বিভাগে ১ জন রয়েছে।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৮১৭ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ২১ হাজার ১১৩ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৫০ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ৪৯ শতাংশ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat