Logo
×
ব্রেকিং নিউজ :
সংশোধনের সুযোগ রেখে ডিসেম্বরে ড্যাপ গেজেট প্রকাশ হচ্ছে : এলজিআরডি মন্ত্রী পশ্চিম তীরে ইসরাইল আরো ১৩ শতাধিক বাড়ি নির্মাণ করবে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন ১৭৯ জন রোগী ভর্তি ভারতে ১শ’ কোটি মানুষকে কোভিড-১৯ টিকা দেয়ায় মোদীকে প্রধানমন্ত্রীর অভিনন্দন পেঁয়াজ উৎপাদন বৃদ্ধি ও সংরক্ষণের উদ্যোগ নেওয়া হয়েছে : বাণিজ্যমন্ত্রী ভারত-বাংলাদেশ সম্পর্ক অন্য যে কোন কৌশলগত অংশীদারদের চেয়ে গভীরতর : হর্ষ বর্ধন শ্রিংলা সমুদ্র অর্থনীতির অমিত সম্ভাবনা, দরকার সঠিক পরিকল্পনা ও বাস্তবায়ন ক্যাচ মিসের খেসারত দিল বাংলাদেশ দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্তকারীদের সম্পর্কে সচেতন হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
  • আপডেট টাইম : 10/10/2021 03:25 PM
  • 45 বার পঠিত

কাতারের রাজধানী দোহায় আফগান তালেবান সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তারা মার্কিন প্রতিনিধি দলের সাথে বৈঠক করেছে। 
তালেবানের এক ঘোষণায় শনিবার এ কথা বলা হয়েছে। 
গত আগস্টে আফগানিস্তান থেকে সকল মার্কিন সৈন্য প্রত্যাহারের পর  উভয়পক্ষে এ ধরনের এটি প্রথম বৈঠক এবং তালেবান সরকারের  কর্মকর্তাদেরও প্রথম বিদেশ সফর।
আফগানিস্তানের নব গঠিত প্রশাসনের ভারপ্রাপ্ত পররাষ্ট্র মন্ত্রী আমির খান মুত্তাকি বলেছেন, উভয় পক্ষ দ্বিপাক্ষিক সম্পর্কে নতুন অধ্যায় শুরু করার বিষয়ে আলোচনা করেছে। তালেবানের পক্ষ থেকে আফগান কেন্দ্রীয় ব্যাংকের জব্দ সম্পদের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেয়ারও অনুরোধ জানানো হয়। 
এছাড়া তালেবানের পক্ষ থেকে যুক্তরাষ্ট্রের প্রতি আফগানিস্তনের আকাশসীমার সার্বভৌমত্বের প্রতি শ্রদ্ধাশীল হতে এবং দেশটির বিষয়ে হস্তক্ষেপ না করারও আহ্বান জানানো হয়েছে।  
তিনি জানান, আলোচনায় মানবিক সহায়তা এবং ২০২০ সালের ফেব্রুয়ারিতে করা দোহা চুক্তির শর্তসমূহ বাস্তবায়নে গুরুত্বারোপ করা হয়। 
মুত্তাকি আরো জানান, আগামী কছেশ দিনের মধ্যে সর্বশেষ পরিস্থিতি নিয়ে তাদের কর্মকর্তারা ইউরোপীয় প্রতিনিধি দলের সাথে আলোচনায় বসবেন। 
উল্লেখ্য, ২০১৩ সাল থেকে কাতারে তালেবান তাদের রাজনৈতিক কার্যালয় পরিচালনা করে আসছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...