×
  • প্রকাশিত : ২০২১-১০-১৫
  • ৪৯০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে শনাক্ত কমেছে দশমিক ০৭ শতাংশ। গতকাল এই ভাইরাসে শনাক্তের হার ছিল ২ দশমিক ১৬ শতাংশ, যা আজ কমে হয়েছে ২ দশমিক ০৯ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, আজ এই ভাইরাসে আক্রান্ত হয়ে ৯ জন মারা গেছেন। গতকালের চেয়ে আজ ২ জন বেশি মারা গেছেন। গতকাল মারা গিয়েছিল ৭ জন। আজ মৃতদের মধ্যে পুরুষ ৪ জন ও নারী ৫ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৭৪৬ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।
আজ ১৮ হাজার ৯৮০ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছে ৩৯৬ জন। গতকাল ২১ হাজার ৫৬৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৪৬৬ জন। দেশে এ পর্যন্ত ১ কোটি ৬১ হাজার ২৪৫ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬৪ হাজার ৮৮১ জন। মোট শনাক্তের হার ১৫ দশমিক ৫৫ শতাংশ।   
এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১০ হাজার ৫২২ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ২০৭ জন। শনাক্তের হার ১ দশমিক ৯৬ শতাংশ এবং গতকাল এ হার ছিল ২ দশমিক ২১  শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ৬ জন। গতকাল ৩ জন মারা গিয়েছিল।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘন্টায় ঢাকা বিভাগে ৬ জন, চট্টগ্রাম বিভাগে ২ জন এবং সিলেট বিভাগে ১ জন মারা গেছেন।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৫২৩ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৫৭ শতাংশ। গতকাল এই হার ছিল ৯৭ দশমিক ৫৬ শতাংশ। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ২৬ হাজার ৮৯১ জন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat