×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতার ইতিহাসে মুজিবনগর সরকারের গুরুত্ব অপরিসীম : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী নীলফামারীতে গোপন বৈঠককালে জামায়াতের তিন নেতা গ্রেপ্তার রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী হাবিবের সেঞ্চুরিতে সুপার লিগের টিকিট পেল গাজী গ্রুপ টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-১০-১৬
  • ৪২৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) চেয়ারম্যান সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী সাম্প্রতিক সময়ে দেশে হিন্দু ও মুসলিম সম্প্রদায়ের মধ্যে বিভেদ সৃষ্টির লক্ষ্যে সৃষ্ট পরিস্থিতিতে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন।
তিনি ধৈর্যের সাথে ও আইনের প্রতি শ্রদ্ধা রেখে এ সংকট সমাধানে তিন সকলের প্রতি আহ্বান জানান। সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী আজ এক বিশেষ বার্তায় বলেন, পবিত্র গ্রন্থের অবমাননা নিঃসন্দেহে গর্হিত কাজ। তিনি এ ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় এনে সুষ্ঠু বিচার ও কঠোর শাস্তির ব্যবস্থা গ্রহণের আহ্বান জানিয়ে বলেন, এই ঘটনাকে কেন্দ্র করে বিভিন্ন উপাসনালয়ে হামলার বিষয়টিও নিন্দনীয়। কারণ, ইসলাম শান্তি ও সম্প্রীতির ধর্ম। সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী বার্তায় উল্লেখ করেন,ইসলাম ধর্ম কখনো অন্য ধর্মের উপর আঘাত সমর্থন করে না। প্রিয় নবিজী (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসfল্লাম) ‘মদীনা সনদ’র মাধ্যমে সকল ধর্মের ন্যায্য অধিকার প্রতিষ্ঠিত করেছেন, তাদের নিরাপত্তা দিয়েছেন। এটাই ইসলামের আদর্শ।
অমুসলিমরা মুসলমানদের আমানত এ কথা উল্লেখ করে তিনি বলেন,যুগে-যুগে সুফি, সাধক,আউলিয়া-এ-কেরাম এ শিক্ষাই দিয়ে যাচ্ছেন। তাঁদের অবিরাম প্রয়াসেই উপমহাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি হাজার বছরের গৌরবময় ঐতিহ্য। অন্য ধর্মের প্রতি সম্মান জানালে নিজ ধর্মের সৌন্দর্য প্রকাশ পায় বলেও বিএসপি’র চেয়ারম্যান উল্লেখ করেন। 
বার্তায়, সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী বলেন, এ ঘটনা দেশের স্থিতিশীলতা বিনষ্ট করতে সচেষ্ট  কুচক্রী মহলের সুপরিকল্পিত ফাঁদ কি-না তাও গুরুত্বের সাথে বিবেচনা করতে হবে।
তিনি এ ধরনের সংকটময় পরিস্থিতিতে দেশের শান্তি-শৃঙ্খলা ও নিরাপত্তা নিশ্চিত করতে ধর্মীয়, রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দকে আন্তরিকভাবে এগিয়ে আসার আহ্বান জানান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat