Logo
×
ব্রেকিং নিউজ :
তুরস্ক-বাংলাদেশ দ্বিপাক্ষিক বাণিজ্য বৃদ্ধির অনেক সুযোগ রয়েছে: তুর্কি প্রতিনিধি দল দিনাজপুর শিক্ষা বোর্ডে এবার এইচএসসি পরীক্ষার্থী ১ লাখ ১৫ হাজার ৭৯৫ জন নবম ওয়েজবোর্ড রোয়েদাদ অবিলম্বে সংশোধন ও বাস্তবায়নের আহবান বিএফইউজে’র শান্তি সম্মেলনে ‘শান্তি ঘোষণা’ গ্রহণ করবে ঢাকা : পররাষ্ট্রমন্ত্রী তথ্যমন্ত্রী সম্পর্কে অপপ্রচারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘ বাংলাদেশকে অব্যাহত সমর্থন দিবে সব মানুষের ডিজিটাল নিরাপত্তার জন্যই আইন : তথ্যমন্ত্রী ও সম্প্রচার একশ’ বছরের পথ পরিক্রমায় ঢাকা বিশ্ববিদ্যালয় জাতিকে যা দিয়েছে তা নিঃসন্দেহে গর্ব ও গৌরবের : রাষ্ট্রপতি করযোগ্য ব্যক্তিদের কর দিয়ে মানুষের পাশে দাঁড়াতে বললেন আইনমন্ত্রী আখাউড়া-আগরতলা রেল রুট পুনরায় চালুর ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
  • আপডেট টাইম : 24/11/2021 07:01 PM
  • 31 বার পঠিত

আফ্রিকার দেশ আলজেরিয়া বাংলাদেশের সঙ্গে ব্যবসা-বাণিজ্য বাড়াতে আগ্রহী। ঢাকায় নিযুক্ত আলজেরিয়ার রাষ্ট্রদূত রাবাহ লারবি আজ বুধবার বিকেলে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি মোঃ জসিম উদ্দিনের সাথে সৌজন্য সাক্ষাৎ করে ব্যবসা-বাণিজ্য বাড়াতে দু’দেশের ব্যবসায়ী পর্যায়ে সমঝোতা স্বারক সইয়ের ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন ।
তিনি বলেন, বর্তমানে বাংলাদেশ থেকে আলজেরিয়া পাট ও পাটজাত পণ্য, ওভেন ও নিটওয়্যার, হোম টেক্সটাইল এবং ফুটওয়্যার আমদানির পাশাপাশি প্রতিবছর বিপুল পরিমাণ ভোগ্যপণ্য, দানাদার খাদ্যশস্য, দুগ্ধজাত পণ্য, প্লাস্টিক সামগ্রী ও ওষুধ আমদানি করে থাকে। তিনি এ সময়ে বলেন, আলজেরিয়ায় কৃত্রিম ফিলামেন্টস, গ্লাস ও সিরামিকস, চামড়াজাত পণ্য, ইলেকট্রনিক সামগ্রীর সম্ভাবনাময় বিশাল বাজার রয়েছে।  আলজেরিয়ান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি এবং এফবিসিসিআই’র সঙ্গে এ সংক্রান্ত সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হলে দু’দেশই লাভবান হতে পাওে বলেও তিনি মন্তব্য করেন।
আলজেরীয় রাষ্ট্রদূতের প্রস্তাবে ইতিবাচক সাড়া দিয়ে এফবিসিসিআই সভাপতি মোঃ জসিম উদ্দিন বলেন, এফবিসিসিআই’র সঙ্গে বিশ্বের ৫০টিরও বেশি দেশের বাণিজ্য সংগঠনগুলোর প্রায় দেড়শ’ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। আলজেরিয়ার বাণিজ্য সংগঠনের সাথে চুক্তি হলে দু’দেশের বাণিজ্য ও বিনিয়োগের সুযোগ বাড়বে উল্লেখ করে তিনি বলেন, খুব শিগগিরই এ সংক্রান্ত খসড়া চুক্তি আলজেরিয়ার ঢাকাস্থ দূতাবাসে পাঠানো হবে। 
এফবিসিসিআই’র সিনিয়র সহ-সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু, সহ-সভাপতি আমিন হেলালী এবং মহাসচিব মোহাম্মদ মাহফুজুল হক এ সময় উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...