×
ব্রেকিং নিউজ :
রাঙ্গামাটির বিলাইছড়িতে অগ্নিকান্ডে পুড়ে গেছে ৬টি বসতঘর ব্রাহ্মণবাড়িয়ায় পুকুরের পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু চাঁদপুর লঞ্চঘাটে অবৈধ স্থাপনা উচ্ছেদ বগুড়ায় নিরাপদ খাদ্য বিষয়ে সচেতনতা মূলক কর্মশালা দিনাজপুরের দৃষ্টিনন্দন দিঘী রামসাগর নারায়ণগঞ্জে ইকোনোমিক জোন পরিদর্শনে ভুটানের রাজা জাতির জন্য বিএনপি-জামায়াত অভিশাপ: নাছিম জলবায়ু-সহনশীল দেশ গড়তে নারীদের ভূমিকা গুরুত্বপূর্ণ : পরিবেশমন্ত্রী ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ প্রদান অব্যাহত থাকবে: ত্রাণ প্রতিমন্ত্রী বিএনপি সুপরিকল্পিতভাবে মুক্তিযুদ্ধের আদর্শ ও মূল্যবোধ নস্যাৎ করতে অপতৎপরতা চালিয়ে যাচ্ছে : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২১-১২-০৭
  • ৬৭৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ইউক্রেনের প্রেসিডেন্ট ভøদমির জেলেনস্কি সোমবার দেশটির পূর্বাঞ্চলীয় ফ্রন্টলাইন পরিদর্শন করেছেন।রাশিয়া ইউক্রেন হামলার প্রস্তুতির আশংকার মধ্যেই তিনি ফ্রন্টলাইন পরিদর্শন করেন।
সাবেক সোভিয়েত ইউনিয়নভুক্ত ইউক্রেন ২০১৪ সাল থেকে পূর্বাঞ্চলীয় লুগানস্ক ও দনেতস্ক এলাকায় রুশপন্থী বিচ্ছিন্নতাবাদীদের সাথে লড়াই চালিয়ে আসছে। এ লড়্ইায়ে ১৩ হাজরেরও বেশি লোক প্রাণ হারিয়েছে।কিয়েভ ও তার পশ্চিমা মিত্ররা এসব বিছ্ছিন্নতাবাদীকে ক্রেমলিন সহায়তা করছে বলে অভিযোগ করে আসছে। ক্রেমলিন এ অভিযোগ অস্বীকার করছে।দনেতস্ক এলাকা পরিদর্শনকালে জেলেনস্কি সৈন্যদের উদ্দেশ্যে বলেন, ‘আজ আপনাদের সাথে থাকতে পেরে আমি সম্মানিত বোধ করছি’। প্রেসিডেন্ট কার্যালয় থেকে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়, তিনি ইউক্রেনের সার্বভৌমত্ব ও আঞ্চলিক অখন্ডতা রক্ষায় নিয়াজিত থাকায় সৈন্যদের ধন্যবাদ জানান।তিনি বলেন, ‘আপনাদের মতো সেনাবাহিনী থাকলে আমার বিশ্বাস আমরা নিশ্চিত জয়ী হবো’। রুশ প্রেসিডেন্ট ভøাদিমির পুতিন ও মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের মধ্যকার বৈঠকের প্রাক্কালে জেলেনস্কি ফ্রন্টলাইন পরিদর্শন করলেন। ইউক্রেনে রুশ হামলার পরিকল্পনা নিয়ে সৃষ্ট মার্কিন উদ্বেগ নিরসনে উভয় নেতার বৈঠকটি অনুষ্ঠিত হচ্ছে। উল্লেখ্য, যুক্তরাষ্ট্র এবং কিয়েভের পশ্চিমা মিত্ররা অভিযোগ করছে রাশিয়া হামলা চালানোর জন্য ইউক্রেন সীমান্তের কাছে সৈন্য সমাবেশ করছে।
রাশিয়া এ অভিযোগ অস্বীকার করেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat