×
  • প্রকাশিত : ২০২১-১২-০৭
  • ৫৩১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

মাগুরা মুক্ত দিবস আজ ৭ ডিসেম্বর । ১৯৭১ সালের এ দিনে মহান মুক্তিযুদ্ধে পাকহানাদার মুক্ত হয় মাগুরা। এ উপলক্ষে জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলায় সকাল থেকে  নানা কর্মসুচির  মাধ্যমে উদযাপন করা হচ্ছে দিনটি। 
সকালে নোমানী ময়দানে মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পণ করেন সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর, সংসদ সদস্য ড. বীরেন শিকদার, জেলা প্রশাসক ড. আশরাফুল আলম, পুলিশ সুপার জহিরুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান পংকজ কুন্ডু, পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল ফাত্তাহসহ জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডের নেতৃবৃন্দ। এসময় জাতীয় পতাকা উত্তোলন শেষে অনুষ্ঠিত হয় দোয়া মাহফিল। এছাড়া বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। 
বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সাইফুজ্জামান শিখর এমপি বলেন, ‘আজ আমাদের সবচেয়ে গৌরবের দিন। আমাদের বীর মুক্তিযোদ্ধারা এ দিন মাগুরাকে শত্রুমুক্ত করেছিলেন। জাতির এ শ্রেষ্ঠ সন্তানদের প্রতি আমাদের বিন¤্র শ্রদ্ধা। এখন আমাদের কাজ হচ্ছে স্বাধীন সোনার বাংলা গড়ার যে কাজ বঙ্গবন্ধু শুরু করে গেছেন তার কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাত ধরে তা শতভাগ সফল করা। যা অনেকাংশে আমরা ইতিমধ্যে সফল করেছি। তবে এটিকে নস্যাত করার জন্য স্বাধীনতার পরাজিত শক্তিরা এখনো নানা ষড়যন্ত্র করছে। সাবাইকে ঐক্যবদ্ধভাবে তা প্রতিহত করতে হবে’।               
এছাড়া বিকেলে নোমানী ময়দানে বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে মাগুরা শত্রুমুক্ত হবার প্রেক্ষাপট ও বীর মুক্তিযোদ্ধাদের-ভ’মিকা শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। সেখানে ভার্চ্যুয়ালী সংযুক্ত হবেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি। সন্ধ্যা ৬ টায় অনুষ্ঠিত হবে ব্লাক আউট কর্মসূচি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat