×
ব্রেকিং নিউজ :
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২১-১২-০৭
  • ৫১২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

জয়পুরহাট জেলায় এবার ১ লাখ ৩১ হাজার ৬৩৫ জন শিশুকে ভিটামিন ’এ’ প্লাস খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে । জেলায় ভিটামিন ’এ’ প্লাস ক্যাম্পেইন সফল করতে নানা পদক্ষেপ গ্রহণ করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।
আগামী ১১ থেকে ১৪ ডিসেম্বর চার দিন ব্যাপী জাতীয় ভিটামিন ’এ’ প্লাস ক্যাম্পেইন-২০২১ সফল করার লক্ষ্যে জেলা সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে মঙ্গলবার জেলা পর্যায়ে সাংবাদিকদের ওরিয়েন্টেশন কর্মশালার আয়োজন করা হয়। সিভিল সার্জন ডা: ওয়াজেদ আলী সাংবাদিক ওরিয়েন্টেশন কর্মশালায় সভাপতিত্ব করেন। ভিটামিন ’এ’ প্লাস ক্যাম্পেইন সফল করার লক্ষ্যে বিভিন্ন বিষয় তুলে ধরে পাওয়ার প্রেজেন্টেশন উপস্থাপন করেন সিভিল সার্জন কার্যালয়ের মেডিক্যাল অফিসার ডা: জালাল হোসেন। জেলায় এবার ১ লাখ ৩১ হাজার ৬৩৫ জন শিশুকে ভিটামিন ’এ’ খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে । কর্মশালায় জানোনো হয় জেলায় ভিটামিন ’এ’ প্লাস ক্যাম্পেইন সফল করতে নানা পদক্ষেপ গ্রহণ করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। ৬-১১ মাস বয়সের শিশুর সংখ্যা হচ্ছে ১১ হাজার ৬৪৭ জন । এদের খাওয়ানো হবে নীল রঙের ভিটামিন ’এ’ ও ১২ থেকে ৫৯ মাস বয়সের শিশুর সংখ্যা হচ্ছে ১ লাখ ১৯ হাজার ৯৮৮ জন। এদেরকে লাল রঙের ভিটামিন ’এ’ খাওয়ানো হবে। জেলার পাঁচ উপজেলায়, ইউনিয়ন, পৌরসভা ও ভ্রাম্যমাণসহ মোট ৮ শ ২৫ টি কেন্দ্রে স্বাস্থ্য সহকারী, পরিবার কল্যাণ সহকারী এবং স্বেচ্ছাসেবী হিসেবে ৪ হাজার ১২৫ জন দায়িত্ব পালন করবেন। প্রতিটি ইউনিয়নে ২৪ টি করে কেন্দ্রসহ প্রতি উপজেলায় অতিরিক্ত একটি কেন্দ্র ও পৌর এলাকার জন্য ৫২টি কেন্দ্র থাকবে। ৬ মাস থেকে ৫৯ মাস বয়সী শিশুদের মধ্যে ভিটামিন এ অভাবজনিত রাতকানা রোগের প্রাদুর্ভাব এক শতাংশের নিচে কমিয়ে আনার লক্ষ্যে আগামী ১১ ডিসেম্বর থেকে ১৪ ডিসেম্বর চার দিন ব্যাপী সকাল ৮ টায় শুরু হয়ে বিলেক ৪ টা পর্যন্ত এ ক্যাম্পেইন চলবে বলে জানান, সিভিল সার্জন ডাঃ ওয়াজেদ আলী। জেলা পর্যায়ে দায়িত্ব পালনকারী সাংবাদিকরা ওই কর্মশালায় অংশগ্রহণ করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat