×
ব্রেকিং নিউজ :
উল্লাপাড়ায় কৃষক সমাবেশ শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ে টাইগারদের প্রতি রাষ্ট্রপতি’র অভিনন্দন গাজীপুরে গ্যাসের আগুনে দগ্ধ হয়ে মৃতের সংখ্যা বেড়ে ১০ মেহেরপুরে বিদেশ ফেরত অভিবাসীদের বিষয়ে সেমিনার পীরগঞ্জ প্রেসক্লাবে ড. এম এ ওয়াজেদ মিয়া পাঠাগারে স্পিকারের বই উপহার ই-জিপি বাস্তবায়ন সম্পর্কে জানতে তানজানিয়ার প্রতিনিধিদল ঢাকায় ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী পররাষ্ট্রমন্ত্রীর সাথে আয়ারল্যান্ডের এন্টারপ্রাইজ, বাণিজ্য ও কর্মসংস্থান মন্ত্রীর বৈঠক বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার সাধ্য কারো নেই : ওবায়দুল কাদের আত্মতুষ্টি নয়, আগামী পাঁচ বছর দেশ পাহারা দেবো : পররাষ্ট্রমন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-১২-১৫
  • ৭২৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ দূতাবাস, আবুধাবিতে যথাযোগ্য মর্যাদায় ভাবগম্ভীর পরিবেশে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করা হয়েছে। বাংলাদেশ দূতাবাস ভবনে আয়োজিত আলোচনা ও বিশেষ প্রার্থনা অনুষ্ঠানে দূতাবাসের কর্মকর্তাসহ বাংলাদেশি কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। স্বাগতিক দেশের কোভিড-১৯ স্বাস্থ্যঝুঁকি বিবেচনায় এবং সামাজিক দূরত্ব বজায় রাখার বাধ্যবাধকতায় সীমিত পরিসরে আলোচনা সভার আয়োজন করা হয়।       
পবিত্র কোরআন হতে তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। পরবর্তিতে, মহান মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী সকল শহীদদের স্মরণে ১ মিনিট নীরবতা পালন করা হয়। নিরবতা শেষে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে প্রদত্ত রাষ্ট্রপতি এবং  প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন দূতাবাসের কর্মকর্তাগণ।  
রাষ্ট্রদূত সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে তাঁর বক্তব্য শুরু করেন। তিনি তাঁর বক্তব্যে বলেন, বাংলাদেশকে মেধা শূন্য করতে আমাদের মহান মুক্তিযুদ্ধের শেষ দিনগুলোতে পাকিস্তানী হানাদার বাহিনী এবং তাদের এ দেশি দোসররা বুদ্ধিজীবীদের হত্যা করে। তিনি আরও বলেন, বর্তমান সরকারের আমলেই বুদ্ধিজীবী হত্যাকারীদের বিচারের আওতায় আনা হয়েছে। এসব রায় বাস্তবায়নের মাধ্যমেই শহিদদের আত্মার প্রতি প্রকৃত সমবেদনা জানানো সম্ভব হবে। মান্যবর রাষ্ট্রদূত সকল প্রবাসী বাংলাদেশীদের নিজ নিজ অবস্থানে মাতৃভূমির উন্নয়নে তথা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে কাজ করার আহ্বান জানান।
শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মহান মুক্তিযুদ্ধের সকল শহিদ এবং ১৫ আগস্ট ১৯৭৫ এর শহিদদের আত্মার মাগফিরাত ও শান্তি এবং দেশের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করে বিশেষ প্রার্থনা করা হয়।  

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat