×
ব্রেকিং নিউজ :
গাজাসহ অন্যান্য বৈশ্বিক ইস্যুর কারণে রোহিঙ্গা ইস্যু যেন বিলীন হয়ে না যায়: দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী ২০৫০ সালের মধ্যে জলবায়ু পরিবর্তন মোকাবেলায় প্রয়োজন ৫৩৪ বিলিয়ন ডলার : পরিবেশমন্ত্রী পদে থেকেই ইউপি চেয়ারম্যানরা উপজেলা নির্বাচন করতে পারবেন : হাইকোর্ট ঢাকা ছাড়লেন কাতারের আমির কৃষি জমির মাটি কাটার ঘটনায় বিচার বিভাগীয় তদন্তে হাইকোর্ট নির্দেশ পাট পণ্যের উন্নয়ন ও বিপণনে একটি সমন্বিত পথনকশা প্রণয়ন করা হবে : নানক গরমে হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর চলতি অর্থবছরের মার্চ পর্যন্ত এডিপি বাস্তবায়ন অগ্রগতি ৫০ ভাগ ভোলায় তীব্র তাপদাহে অস্থির জনজীবন নড়াইলে মাদক মামলায় দুই ব্যক্তির যাবজ্জীবন কারাদন্ড
  • প্রকাশিত : ২০২১-১২-২০
  • ১১০০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, পরস্পরের প্রতি সদ্ব্যবহার মানুষকে শ্রেষ্ঠত্বের আসনে অধিষ্ঠিত করে।
সোমবার মেহেরপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় পরিচালিত ‘ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধিকরণ’ শীর্ষক প্রকল্পের আওতায় ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক আন্তঃধর্মীয় সংলাপে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
ফরহাদ হোসেন বলেন, সৃষ্টির শ্রেষ্ঠ জীব হিসেবে মানুষ মানুষের প্রতি সদাচারণ করবে, সম্প্রীতির বন্ধন সুদৃঢ় করবে। পরস্পরের প্রতি সুনীতি ও সদ্ব্যবহার মানুষকে শ্রেষ্ঠত্বের আসনে অধিষ্ঠিত করে। এ ক্ষেত্রে ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলের প্রতি সদাচরণ করে নিজেদের সমৃদ্ধ ও উন্নত জাতি হিসেবে প্রতিষ্ঠিত করতে হবে।
তিনি বলেন, মেহেরপুর জেলা ঐতিহাসিক কাল হতে সাম্প্রদায়িক সম্প্রীতির আদর্শ ভূমি। বাংলাদেশের ঐতিহাসিক প্রথম মুজিবনগর সরকারের স্মৃতিবিজড়িত মেহেরপুর জেলায় সকল ধর্মের মানুষের মাঝে চমৎকার আন্তঃধর্মীয় সম্প্রীতি রয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসাম্প্রদায়িক বাংলাদেশ এর উজ্জ্বল দৃষ্টান্ত মেহেরপুর জেলা।
অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তৃতায় ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেন, বাংলাদেশ অসাম্প্রদায়িক রাষ্ট্র। জাতির পিতা বাংলাদেশের সংবিধানে ধর্মনিরপেক্ষতা তথা অসাম্প্রদায়িক বাংলাদেশের মূলনীতি সন্নিবেশিত করে গেছেন।
তিনি বলেন, ভবিষ্যতে কোন অশুভ শক্তি যেন রাজনৈতিক হীনস্বার্থ চরিতার্থ করার উদ্দেশ্যে এদেশের সাম্প্রদায়িক সম্প্রীতির পরিবেশ বিনষ্ট করতে না পারে এবং দেশের মধ্যে দাঙ্গা-হাঙ্গামা সৃষ্টি করতে না পারে- এ বিষয়ে সকল ধর্মীয় নেতৃবৃন্দকে তাদের নিজ নিজ অবস্থান হতে দায়িত্ব পালন করতে হবে।
মেহেরপুরের জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খানের সভাপতিত্বে অনুষ্ঠিত আন্তঃধর্মীয় সংলাপে বক্তব্য রাখেন সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান, ‘ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধিকরণ’ শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালক আব্দুল্লাহ আল শাহীন ও মেহেরপুরের পুলিশ সুপার রাফিউল আলম।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat