×
ব্রেকিং নিউজ :
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২২-০১-০৩
  • ৪৯২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

জয়পুরহাট জেলায় সকাল থেকে সূর্র্র্যের দেখা নেই। ঘন কুয়াশার চাদরে ঢাঁকা জয়পুরহাট জেলায় কনকনে শীতে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন।
অসহায় ছিন্নমূল মানুষদের ভিড় লক্ষ্য করা গেছে রেলওয়ে হকার্স মার্কেটের কমদামী গরম কাপড়ের দোকান গুলোতে। রোববার জেলার সর্বনি¤œ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ ডিগ্রি সেলসিয়াস। অতিরিক্ত ঠান্ডার কারণে জমিতে থাকা আলুতে লেটব্রাইট রোগ দেখা দিতে পারে। এ জন্য ছত্রাকনাশক ছিটানোর পরামর্শ দেওয়া হয়েছে। বোরো বীজ তলা পলিথিনে ঢেকে রাখা, রাতে পানি দিয়ে সকালে বের করে দেওয়ার জন্য কৃষকদের ছাই ছিটিয়ে দেওয়ার পরামর্শ প্রদান করা হয়েছে বলে জানান, জেলা কৃষি সম্প্রসারণ বিভাগের উপ পরিচালক কৃষিবিদ মো: শফিকুল ইসলাম । অপরদিকে, জেলার উপর দিয়ে বয়ে চলা শৈত প্রবাহের পাশাপাশি ঘন কুয়াশার কারণে যবুথবু হয়ে পড়েছে স্বাবাভিক জীবনযাত্রা। ছিন্নমূল মানুষেরা ভিড় করছে কমদামি গরম কাপড়ের দোকানে। রেললাইন ঘেঁসে গড়ে ওঠা হকার্স মার্কেটে বেশ ভিড় লক্ষ্য করা যায়। গ্রামে অনেকটা আগুন জ্বালিয়ে শীত নিবারন করছেন দরিদ্র মানুষেরা। কনকনে ঠান্ডায় বৃদ্ধ এবং শিশুরা বেশি দুর্ভোগে পড়েছেন। জেলা আধুনিক হাসপাতালে ডায়রিয়া রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে। জেলার অসহায় ছিন্নমূল মানুষদের জন্য প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ১৭ হাজার ৪শ কম্বল প্রদান করা হয়েছে এবং ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় থেকে শীতবস্ত্র কেনার জন্য ৩৬ লাখ ১০ হাজার ২৯৫ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে বলে জানান, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আব্দুল করিম। জেলার পাঁচ উপজেলা ও পাঁচ পৌরসভাকে ওই টাকা বরাদ্দ প্রদান করা হয়েছে বলেও জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat