×
ব্রেকিং নিউজ :
ইইউ নির্বাচন পর্যবেক্ষক সম্পর্কে সরকারের খোলামেলা দৃষ্টিভঙ্গিকে স্বাগত জানিয়েছে জর্ডান সেনাবাহিনী সিরিয়া সীমান্তে ২৭ মাদক চোরাকারবারীকে হত্যা করেছে চট্টগ্রামে ১৭ ফেব্রুয়ারি বইমেলা শুরু হবে : মেয়র উল্লাপাড়ায় গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ১৪ জন জাতির পিতাকে হত্যার পর রাজনীতি নিষিদ্ধ সত্ত্বেও প্রতিবাদ করেছেন কবিরা : প্রধানমন্ত্রী অসংক্রামক ব্যাধিতে মৃত্যু হ্রাসের মাধ্যমে এসডিজি অর্জনে কাজ করছে দক্ষিণ সিটি : মেয়র তাপস রাজধানীর কোনো জলাধার ভরাট করা যাবে না : ডিএনসিসি মেয়র বিএনপি লবিস্ট নিয়োগ দিয়ে অপপ্রচার চালিয়ে রাষ্ট্রদ্রোহিতার অপরাধ করেছে : সরকারি দল চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্ট এর প্রথম বৈঠক অনুষ্ঠিত দেশের আট বিভাগের অধস্তন আদালত মনিটরিং’র দায়িত্বে হাইকোর্টের আট বিচারপতি
  • আপডেট টাইম : 05/01/2022 06:39 PM
  • 56 বার পঠিত

১০ম বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশন (বিজেএস) পরীক্ষায় উত্তীর্ণ হয়েও নিয়োগ বঞ্চিত ৫ জনকে সহকারী জজ হিসেবে নিয়োগের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।
এ সংক্রান্ত রিট আবেদনের পরিপ্রেক্ষিতে জারি করা রুলের শুনানি শেষে বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামান সমন্বয়ে গঠিত একটি  হাইকোর্ট ডিভিশন বেঞ্চ আজ এই রায় দেন। 
ওই ৫ নিয়োগ প্রার্থী হলেন- আহসান হাবীব, আবদুল্লাহ আল হাসিব, সৈয়দ ইয়াসির আরাফাত, আমিনুল ইসলাম ও আবদুল্লাহ আল আমান।
আদালতে রিটের পক্ষে শুনানি করেন এডভোকেট ফয়জুল্লাহ ফয়েজ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল অমিত দাশগুপ্ত।
এডভোকেট ফয়জুল্লাহ ফয়েজ সাংবাদিকদের বলেন, ১০ম বিজেএস-এর নিয়োগের জন্য বিজ্ঞাপন প্রকাশ করলে রিটকারীরা আবেদন করেন এবং যথারীতি লিখিত এবং মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হলে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন তাদের নিয়োগের জন্য সুপারিশ করে। কিন্তু তাদের নিয়োগ দেয়া হয়নি। পরে ২০১৯ সালে আহসান হাবীব, আবদুল্লাহ আল হাসিব, সৈয়দ ইয়াসির আরাফাত, আমিনুল ইসলাম ও আবদুল্লাহ আল আমান নিয়োগ দেয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করেন। প্রাথমিক শুনানি নিয়ে রুল জারি করেছিলেন আদালত। আজ ওই রুল যথাযথ ঘোষণা করে রায় দেন আদালত।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...