×
ব্রেকিং নিউজ :
সীতাকুন্ডে গৃহবধূকে গণধর্ষণ ও হত্যা মামলায় এক জনের মৃত্যুদন্ড নৃত্যকলা সাংস্কৃতিক ও আত্মিক মেলবন্ধন তৈরি করে : সংস্কৃতি প্রতিমন্ত্রী সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার বন্ধে আরো তৎপর হোন : ডিসিদের প্রতি তথ্যমন্ত্রী ভিজিডি দুস্থ নারীদের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করছে : ইন্দিরা পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের শুভেচ্ছা বিএসএমএমইউ তহবিলে আর্থিক সহায়তা দিতে বিত্তবান ও ব্যাংকগুলোকে এগিয়ে আসার আহবান বর্তমান সরকার নৌখাতে প্রচুর বিনিয়োগ করেছে : খালিদ মাহমুদ চৌধুরী আসিয়ান ডায়ালগ পার্টনার হতে ইন্দোনেশিয়ার সমর্থন চেয়েছেন ড. মোমেন আগামী ২৫ জানুয়ারি থেকে বিমানের শারজাহ ফ্লাইট চালু হচ্ছে ‘ভূমি অপরাধ প্রতিরোধ ও প্রতিকার আইন’ মতামতের জন্য প্রকাশিত : ভূমিমন্ত্রী
  • আপডেট টাইম : 10/01/2022 05:54 PM
  • 38 বার পঠিত

অস্ট্রেলিয়ার আবহাওয়া সংস্থা (বিওএম) সপ্তাহান্তে সৃষ্ট ‘টিফানি’ নামের গ্রীস্মমন্ডলীয় একটি ঘূর্ণিঝড়ের গতিপথ পর্যবেক্ষণ করছে। সোমবার কুইন্সল্যান্ড রাজ্যের উত্তরাঞ্চলীয় তীরবর্তী উপকূলে এটি আঘাত হানতে পারে বলে ধারণা করা হচ্ছে। খবর সিনহুয়ার।
বিওএম সোমবার সকালে সতর্কবার্তা জারি করে বলেছে, ঘূর্ণিঝড়টির কেন্দ্রে প্রতি ঘণ্টায় বাতাসের গতি ১৩০ কিলোমিটার লক্ষ্য করা যাচ্ছে। তবে ঝড়টি উপকূলের মাত্র ৩০ কিলোমিটার দূরে রয়েছে এবং ঘণ্টায় ১৮ কিলোমিটার বেগে পশ্চিম দিকে অগ্রসর হচ্ছে।
ওই সতর্ক বার্তায় বলা হয়, ‘টিফানি স্থলভাগের ওপর এসে কিছুটা দূর্বল হবে। তবে এটি এ অঞ্চলের পশ্চিম দিকে অগ্রসর হওয়ার সময় গ্রীস্মমন্ডলীয় ঘূর্ণিঝড়ের শক্তি বজায় রাখতে পারে।’ সিনিয়র আবহাওয়াবিদ ডিন নরামোর রোববার বলেন, বিওএম টিফানিকে অব্যাহতভাবে পর্যবেক্ষণ করবে।
নরামোর আরো বলেন, উপকূলের একেবারে কাছে এসে পড়ায় ‘কাল থেকে (সোমবার) কুইন্সল্যান্ডের  উত্তরের বিভিন্ন এলাকার লোকজন গ্রীস্মমন্ডলীয় ঘূর্ণিঝড় টিফানির প্রভাব দেখা শুরু করবে। এদিকে স্থানীয় বাসিন্দারা এর প্রভাব মোকাবেলায় ইতোমধ্যে প্রস্তুতি গ্রহণ করেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...