×
ব্রেকিং নিউজ :
সীতাকুন্ডে গৃহবধূকে গণধর্ষণ ও হত্যা মামলায় এক জনের মৃত্যুদন্ড নৃত্যকলা সাংস্কৃতিক ও আত্মিক মেলবন্ধন তৈরি করে : সংস্কৃতি প্রতিমন্ত্রী সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার বন্ধে আরো তৎপর হোন : ডিসিদের প্রতি তথ্যমন্ত্রী ভিজিডি দুস্থ নারীদের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করছে : ইন্দিরা পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের শুভেচ্ছা বিএসএমএমইউ তহবিলে আর্থিক সহায়তা দিতে বিত্তবান ও ব্যাংকগুলোকে এগিয়ে আসার আহবান বর্তমান সরকার নৌখাতে প্রচুর বিনিয়োগ করেছে : খালিদ মাহমুদ চৌধুরী আসিয়ান ডায়ালগ পার্টনার হতে ইন্দোনেশিয়ার সমর্থন চেয়েছেন ড. মোমেন আগামী ২৫ জানুয়ারি থেকে বিমানের শারজাহ ফ্লাইট চালু হচ্ছে ‘ভূমি অপরাধ প্রতিরোধ ও প্রতিকার আইন’ মতামতের জন্য প্রকাশিত : ভূমিমন্ত্রী
  • আপডেট টাইম : 10/01/2022 05:58 PM
  • 54 বার পঠিত

কাজাখস্তানের বৃহত্তম আলমাটি শহরে সোমবার  পুনরায় ইন্টারনেট সেবা চালু হয়েছে। ভয়াবহ সহিসংতার প্রেক্ষিতে পাঁচদিন ধরে শহরটি বিদ্যুতবিহীন অবস্থায় ছিল শহরটি।
সহিংসতায় বেশ কিছু লোক নিহত এবং দেশটির অর্থনৈতিক কেন্দ্র হিসেবে পরিচিত আলমাটির ১৮ লাখ বাসিন্দা চরম উদ্বেগ ও উৎকন্ঠায় দিন কাটায়।
কাজাখস্তানের সাবেক রাজধানী আলমাটি গত বুধবার থেকে পুরোপুরি অফলাইনে ছিল। তবে স্থানীয় ও বিদেশী ওয়েবসাইটগুলো সোমবার থেকে তাদের কার্যক্রম শুরু করেছে।
এদিকে সাবেক সোভিয়েতভুক্ত কাজাখস্তানের স্বাধীন ইতিহাসে সবচেয়ে ভয়াবহ এই সহিংসতার কারণে এক দিনের শোক ঘোষণা করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...