×
ব্রেকিং নিউজ :
সীতাকুন্ডে গৃহবধূকে গণধর্ষণ ও হত্যা মামলায় এক জনের মৃত্যুদন্ড নৃত্যকলা সাংস্কৃতিক ও আত্মিক মেলবন্ধন তৈরি করে : সংস্কৃতি প্রতিমন্ত্রী সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার বন্ধে আরো তৎপর হোন : ডিসিদের প্রতি তথ্যমন্ত্রী ভিজিডি দুস্থ নারীদের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করছে : ইন্দিরা পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের শুভেচ্ছা বিএসএমএমইউ তহবিলে আর্থিক সহায়তা দিতে বিত্তবান ও ব্যাংকগুলোকে এগিয়ে আসার আহবান বর্তমান সরকার নৌখাতে প্রচুর বিনিয়োগ করেছে : খালিদ মাহমুদ চৌধুরী আসিয়ান ডায়ালগ পার্টনার হতে ইন্দোনেশিয়ার সমর্থন চেয়েছেন ড. মোমেন আগামী ২৫ জানুয়ারি থেকে বিমানের শারজাহ ফ্লাইট চালু হচ্ছে ‘ভূমি অপরাধ প্রতিরোধ ও প্রতিকার আইন’ মতামতের জন্য প্রকাশিত : ভূমিমন্ত্রী
  • আপডেট টাইম : 10/01/2022 06:05 PM
  • 41 বার পঠিত

টেস্ট ক্রিকেট থেকে আগেই অবসরের ঘোষনা দেয়া নিউজিল্যান্ড তারকা রস টেইলরকে ‘গার্ড অব অনার’ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। ক্রাইস্টচার্চে বাংলাদেশের বিপক্ষে চলমান টেস্টটিই অভিজ্ঞ কিউই  ব্যাটার রস টেইলরের শেষ টেস্ট ম্যাচ। এই ম্যাচ দিয়েই টেস্ট ক্রিকেট থেকে  অবসর নেবেন বলে আগেই ঘোষনা  দিয়েছিলেন টেইলর। 
ক্রাইস্টচার্চের বাংলাদেশের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাট করতে নিউজিল্যান্ড। ম্যাচের দ্বিতীয় দিন আজ নিউজিল্যান্ড ইনিংসের  ৯৬তম ওভারে ব্যাট হাতে ক্রিজে যান তিনি। ক্রিজে পা রাখার আগে টেইলরকে ‘গার্ড অফ অনার’ দেয় বাংলাদেশের ক্রিকেটাররা। 
এটিই যে টেইলরের শেষ আন্তর্জাতিক টেস্ট ইনিংস, তা এখনও নিশ্চিত নয়। কেননা দ্বিতীয় ইনিংসেও ব্যাট করতে পারেন তিনি। তারপরও টেইলরকে ‘গার্ড অফ অনার’ দিলো মোমিনুল হকের দল। বাংলাদেশের কাছ থেকে এমন সম্মান পেয়ে অভিভূত টেইলর হাত মেলান টাইগার অধিনায়ক  মোমিনুল হকের সাথে।
মাঠে উপস্থিত সকল দর্শকও দাঁড়িয়ে হাত তালি দিয়ে টেইলরকে সম্মান জানান। এর আগে টেইলর মাঠে নামতেই দর্শকদের করতালিতে ক্রাইস্টচার্চের হাগলি ওভাল মুখরিত হয়ে উঠে। 
ব্যাট হাতে নিজের ইনিংস শুরু করে ৪টি বাউন্ডারিও তুলে নেন টেইলর। কিন্তু নিজের ইনিংসটি বড় করতে পারেননি তিনি। ৩৯ বলে ২৮ রান করে বাংলাদেশের পেসার এবাদত হোসেনের বলে আউট হন টেইলর। 
টেস্টে নিউজিল্যান্ডের সর্বোচ্চ রান সংগ্রাহক ৩৭ বছর বয়সী টেইলর এ পর্যন্ত ১১২ ম্যাচে  ১৯টি সেঞ্চুরি ও ৩৫টি হাফ-সেঞ্চুরিতে ৭৬৮৩ রান করেছেন । 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...