×
ব্রেকিং নিউজ :
সীতাকুন্ডে গৃহবধূকে গণধর্ষণ ও হত্যা মামলায় এক জনের মৃত্যুদন্ড নৃত্যকলা সাংস্কৃতিক ও আত্মিক মেলবন্ধন তৈরি করে : সংস্কৃতি প্রতিমন্ত্রী সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার বন্ধে আরো তৎপর হোন : ডিসিদের প্রতি তথ্যমন্ত্রী ভিজিডি দুস্থ নারীদের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করছে : ইন্দিরা পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের শুভেচ্ছা বিএসএমএমইউ তহবিলে আর্থিক সহায়তা দিতে বিত্তবান ও ব্যাংকগুলোকে এগিয়ে আসার আহবান বর্তমান সরকার নৌখাতে প্রচুর বিনিয়োগ করেছে : খালিদ মাহমুদ চৌধুরী আসিয়ান ডায়ালগ পার্টনার হতে ইন্দোনেশিয়ার সমর্থন চেয়েছেন ড. মোমেন আগামী ২৫ জানুয়ারি থেকে বিমানের শারজাহ ফ্লাইট চালু হচ্ছে ‘ভূমি অপরাধ প্রতিরোধ ও প্রতিকার আইন’ মতামতের জন্য প্রকাশিত : ভূমিমন্ত্রী
  • আপডেট টাইম : 11/01/2022 11:34 PM
  • 25 বার পঠিত

আওয়ামী লীগ নেতারা বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের পথ অনুসরণ করে জনগণের জন্য খাদ্য, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসা নিশ্চিত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। 
তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল জনগণের জন্য খাদ্য, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসা নিশ্চিত করা। কিন্তু বঙ্গবন্ধু যখন এ ব্যাপারে পদক্ষেপ নিতে শুরু করেছিলেন, তখনই খুনিরা তাকে হত্যা করে।
বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আওয়ামী লীগ আজ বঙ্গবন্ধু এভিনিউস্থ কেন্দ্রীয় কার্যালয়ে এক আলোচনা সভার আয়োজন করে। সভায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভার্চুয়ালি তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে বৈঠকে সভাপতিত্ব করেন।
দলের সভাপতিমন্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান ও খায়রুজ্জামান লিটন, যুগ্ম সাধারণ সম্পাদক শিক্ষামন্ত্রী দীপু মনি, তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, ঢাকা দক্ষিণ মহানগর সভাপতি আবু আহমেদ মান্নাফি, ঢাকা উত্তর মহানগর সভাপতি শেখ বজলুর রমন প্রমুখ বক্তব্য রাখেন। সভা পরিচালনা করেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ।
মতিয়া চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার জনগণের ভাগ্য পরিবর্তনে কাজ করে যাচ্ছে এবং আগামী নির্বাচনে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির বিজয় নিশ্চিত করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ১৯৭১, ১৯৭৫ ও ২০০৪ সালের ২১ আগস্ট হত্যাকা-ে জড়িতরা দেশে-বিদেশে ষড়যন্ত্র করছে বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে। 
তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ১৯৭২ সালের ১০ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে বাংলাদেশের স্বাধীনতা পূর্ণতা পায়। তিনি বলেন, ‘বঙ্গবন্ধু ১৯৪৮ সালে দেশকে স্বাধীন করার পরিকল্পনা করেছিলেন। হাছান বলেন, পাকিস্তানে বঙ্গবন্ধুর জন্য কবর খোঁড়া হয়েছিল কিন্তু বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু পাকিস্তানিদের সামনে মাথা নত করেননি। বাংলাদেশের স্বাধীনতার পর বঙ্গবন্ধু দেশের উন্নয়নে কাজ শুরু করলেও ষড়যন্ত্রকারীরা তাকে সমৃদ্ধ বাংলাদেশ গড়তে দেয়নি। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুকে ষড়ন্ত্রকারীরা ১৯৭৫ সালের ১৫ আগস্ট হত্যা করায় দেশের উন্নয়নে কাজ করার জন্য মাত্র সাড়ে তিন বছর সময় পান। “দেশে এখনো স্বাধীনতাবিরোধী ও সাম্প্রদায়িক শক্তিসহ বিভিন্ন মহলের ষড়যন্ত্র চলছে। তাই সমাজ থেকে ষড়যন্ত্রকারীদের সমূলে উৎখাত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দেশের জনগণ ঐক্যবদ্ধ থেকে ষড়যন্ত্র নস্যাৎ করবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...