×
ব্রেকিং নিউজ :
সীতাকুন্ডে গৃহবধূকে গণধর্ষণ ও হত্যা মামলায় এক জনের মৃত্যুদন্ড নৃত্যকলা সাংস্কৃতিক ও আত্মিক মেলবন্ধন তৈরি করে : সংস্কৃতি প্রতিমন্ত্রী সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার বন্ধে আরো তৎপর হোন : ডিসিদের প্রতি তথ্যমন্ত্রী ভিজিডি দুস্থ নারীদের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করছে : ইন্দিরা পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের শুভেচ্ছা বিএসএমএমইউ তহবিলে আর্থিক সহায়তা দিতে বিত্তবান ও ব্যাংকগুলোকে এগিয়ে আসার আহবান বর্তমান সরকার নৌখাতে প্রচুর বিনিয়োগ করেছে : খালিদ মাহমুদ চৌধুরী আসিয়ান ডায়ালগ পার্টনার হতে ইন্দোনেশিয়ার সমর্থন চেয়েছেন ড. মোমেন আগামী ২৫ জানুয়ারি থেকে বিমানের শারজাহ ফ্লাইট চালু হচ্ছে ‘ভূমি অপরাধ প্রতিরোধ ও প্রতিকার আইন’ মতামতের জন্য প্রকাশিত : ভূমিমন্ত্রী
  • আপডেট টাইম : 12/01/2022 07:57 PM
  • 46 বার পঠিত

দেশে গত ২৪ ঘন্টায় নতুন করোনাভাইরাসে সংক্রমিত হয়েছে ২ হাজার ৯১৬ জন। সংক্রমণ হার বেড়েছে ২ দশমিক ৭১ শতাংশ। গতকাল সংক্রমণ হার ছিল ৮ দশমিক ৯৭ শতাংশ। আজ বেড়ে হয়েছে ১১ দশমিক ৬৮ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আজ করোনায় ৪ জন মারা গেছে। এখন পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ১১১ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৭৬ শতাংশ।
সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ২৪ হাজার ৯৬৪ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ২ হাজার ৯১৬ জন। আগের দিনে  ২৭ হাজার ৩৯৯ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ২ হাজার ৪৫৮ জন।
দেশে এখন পর্যন্ত ১ কোটি ১৭ লাখ ৫০ হাজার ৩০১ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৬ লাখ ১ হাজার ৩০৫ জন।
এদিকে রাজধানীসহ ঢাকা জেলায় গত ২৪ ঘন্টায় ১৭ হাজার ৮৯২ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ২ হাজার ৩৭৬ জন। শনাক্তের হার ১৩ দশমিক ২৭ শতাংশ। গতকাল এই হার ছিল ৯ দশমিক ৪৬ শতাংশ। 
আজ ঢাকা বিভাগে করোনায় ৩ জন ও চট্টগ্রাম বিভাগে ১ জন মারা গেছে। তবে রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে আজ করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি।
স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২৬৬ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫১ হাজার ৬৫৩ জন। সুস্থতার হার ৯৬ দশমিক ৯০ শতাংশ।
 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...