×
ব্রেকিং নিউজ :
সীতাকুন্ডে গৃহবধূকে গণধর্ষণ ও হত্যা মামলায় এক জনের মৃত্যুদন্ড নৃত্যকলা সাংস্কৃতিক ও আত্মিক মেলবন্ধন তৈরি করে : সংস্কৃতি প্রতিমন্ত্রী সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার বন্ধে আরো তৎপর হোন : ডিসিদের প্রতি তথ্যমন্ত্রী ভিজিডি দুস্থ নারীদের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করছে : ইন্দিরা পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের শুভেচ্ছা বিএসএমএমইউ তহবিলে আর্থিক সহায়তা দিতে বিত্তবান ও ব্যাংকগুলোকে এগিয়ে আসার আহবান বর্তমান সরকার নৌখাতে প্রচুর বিনিয়োগ করেছে : খালিদ মাহমুদ চৌধুরী আসিয়ান ডায়ালগ পার্টনার হতে ইন্দোনেশিয়ার সমর্থন চেয়েছেন ড. মোমেন আগামী ২৫ জানুয়ারি থেকে বিমানের শারজাহ ফ্লাইট চালু হচ্ছে ‘ভূমি অপরাধ প্রতিরোধ ও প্রতিকার আইন’ মতামতের জন্য প্রকাশিত : ভূমিমন্ত্রী
  • আপডেট টাইম : 13/01/2022 11:39 PM
  • 41 বার পঠিত

 চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের সাথে যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ডের বাল্টিমোরের কোপিন স্টেট ইউনিভার্সিটির সেন্টার ফর ন্যানোটেকনোলজি’র একটি দ্বিপাক্ষিক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।
এই চুক্তির আওতায় আগামী ৫ বছর দুই বিশ্ববিদ্যালয়ের যৌথ গবেষণা কার্যক্রম, শিক্ষক-শিক্ষার্থী বিনিময়, যৌথ  সেমিনার-কর্মশালা আয়োজন প্রভৃতি সুবিধা ভোগ করবে।
আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের প্রি-ইঞ্জিনিয়ারিং ভবনের আইআইসিটি’র সেমিনার কক্ষে এই সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।
চুক্তিতে চুয়েটের পক্ষে প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. মো. মইনুল ইসলাম এবং সেন্টার ফর ন্যানোটেকনোলজি’র পক্ষে সেন্টারের প্রতিষ্ঠাতা পরিচালক প্রফেসর ড. জামাল উদ্দিন নিজ নিজ প্রতিষ্ঠানের প্রতিনিধি হিসেবে স্বাক্ষর করেন।
সমঝোতা স্মারকে চুয়েটের পক্ষে রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. ম.ক. মোহাম্মদ জিয়াউল হায়দার এবং সেন্টার ফর ন্যানোটেকনোলজি’র পক্ষে গবেষণা অনুষদের ড. উইলিয়াম ই. ঘান সমন্বয়ক ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...